ঢাকা   ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
কুমিল্লায় মনোহগরঞ্জ থানা ছিনতাইকৃত আসামী গ্রেফতার মায়ের সাথে অভিমান করে কলেজ ছাত্রীর আত্মহত্যা নরসিংদীর নজরপুরে উপজেলা নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত- ২০ গোপালগঞ্জ পৌর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ ভূমধ্যসাগরে মৃত ১১ জনের মধ্যে ০২ জনের বাড়ি মাদারীপুরে নীলফামারীর বাসীদের সচেতন হওয়ার প্রয়োজন নওগাঁ সিদ্দিকিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা ৫০ বছর পূর্তি ও পূর্ণমিলনী অনুষ্ঠান চট্টগ্রাম বিভাগ সহ সারা বাংলাদেশ ৫/৭ জেলায় দেখা মিলল এই রাসেল ভাইপার সাপ ভোলার শশীভূষণে বজ্রপাতে এক শ্রমিকের মৃত্যু মৌলভীবাজার জেলার বড়লেখায় জেলা প্রশাসকের বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

সিরাজগঞ্জ টিএমএসএস মৃত্যু  সদস্যের বীমার টাকা ফেরত প্রদান

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
  • 114 শেয়ার

এম এ খালেক খান,  বগুড়া প্রতিনিধি:

বগুড়া জেলার কৃতি সন্তান, দেশের সমাজ পরিবর্তন ও নারী উন্নয়নের অগ্রদূত, বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষাবিদ, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক, বর্তমান যুগের আলোকবর্তিকা, বগুড়ার অহংকার, দূরদর্শি সম্পন্ন ব্যক্তিত্ব, সহজ সরল মনের অধিকারী অধ্যাপিকা ডক্টর হোসনে আরা বেগম প্রতিষ্ঠিত শীর্ষ স্থানীয় ও জাতীয় পর্যায়ের বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএসের বগুড়া ডোমেইন নিয়ন্ত্রিত সিরাজগঞ্জ জোনের আওতাধীন পরিচালিত নিমগাছি অঞ্চলের সলঙ্গা শাখা কর্তৃক আয়োজিত টিএমএসএস সদস্যের মৃত্যু পরবর্তী সহযোগিতা মূলক জীবন বীমার সুবিধাদাবীর টাকা ফেরত প্রদান অনুষ্ঠান ২৯ ফেব্রুয়ারী  শাখা কার্যালয়ে অনুষ্ঠিত হয়।টিএমএসএসের সলঙ্গা শাখার,শাখা প্রধান মোঃ আনিসুল রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সকলের উদ্দেশ্যে নানা দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন ও মৃত্যু পরবর্তী সহযোগিতা মূলক জীবন বীমার সুবিধাদাবীর টাকা ফেরত প্রদান করেন ৪ নম্বর ঘুরকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন টিএমএসএসের নিমগাছি এরিয়ার, এরিয়া প্রধান মোঃ তাহের জামিল। অনুষ্ঠানের  প্রধান অতিথি চেয়ারম্যান মোঃ জিল্লুর রহমান টিএমএসএসের সারা দেশ ব্যাপী বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ডের প্রশংসা করেন। তিনি এ এলাকায় টিএমএসএসের নানা সামাজিক কার্যক্রমের কথা উল্লেখ করেন। তিনি মৃত্যু পরবর্তী সদস্যের জীবন বীমার টাকা দ্রুত ফেরত প্রদান করায় টিএমএসএস কর্মকর্তা ও প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান।বিশেষ অতিথি এরিয়া প্রধান মোঃ তাহের জামিল সকল কর্মকর্তাদের সততা ও ন্যায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের পাশাপাশি শাখা এলাকায় কার্যক্রম জোরদার করনের আহবান জানান। তিনি কর্মকর্তা ও উপকার ভোগী সদস্যদের মধ্যে ঋণ বিতরণ, মেয়াদোর্ত্তীণ ঋণ আদায় ও ঋণের টাকা যথাযথ প্রকল্পে বিনিয়োগের প্রতি আহবান জানান। তিনি টিএমএসএসের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ও আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক অধ্যাপিকা ডক্টর হোসনে আরা বেগমের পক্ষ থেকে মৃত্যু ব্যক্তির পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি তাদেরকে ধৈর্য ধারণ করার পরামর্শ দেন। খেলাপি ও মেয়াদোর্ত্তীন ঋণ আদায়ে সদস্যদের সাথে আচার-আচরণে যত্নশীল হওয়ার জন্য তিনি কর্মকর্তাদের প্রতি আহবান জানান। তিনি বলেন, টিএমএসএস লাভের আশায় নহে, সেবার মানসিকা নিয়ে কার্যক্রম পরিচালনা করছে। তিনি সদস্যদের ক্ষুদ্র, ক্ষুদ্র সঞ্চয় ও আমানত প্রকল্পে অর্থ বিনিয়োগ করতে পরামর্শ দেওয়ার পাশাপাশি প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালকের নির্দেশনা গুলি মেনে চলার জন্য কর্মকর্তাদের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে টিএমএসএসের নিমগাছি অঞ্চলের সলঙ্গা শাখার সদস্য মোঃ আঃ লতিফ এর মৃত্যু পরবর্তী সহযোগিতা মূলক দাবীকৃত জীবন বীমার ২ লাখ টাকার চেক তার স্ত্রী মোছাঃ শামীমা খাতুনের নিকট ফেরত প্রদান করা হয়।

অনুষ্ঠানে টিএমএসএসের সলঙ্গা শাখার সকল স্টাফ, মৃত্যু সদস্যদের স্বজন মোঃ নুরুল ইসলাম, টিএমএসএসের সুবিধাভোগী সদস্য, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, এনজিও কর্মী,স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও মিডিয়া কর্মী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন শাখার হিসাব কর্মকর্তা  মোঃ শামীম হোসেন। অনুষ্ঠানটি সুষ্ঠু ও সুন্দর ভাবে সমাপ্ত হয়।

 

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪