ঢাকা   ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেটের ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত বড়বাজারের মেহতা বিল্ডিং এর চারতলায় ভয়াবহ অগ্নিকাণ্ড কুমিল্লায় নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার কলেজ অ্যাডমিশন পোর্টালের সার্বিক অব্যবস্থার প্রতিবাদে, শ্যামবাজার থেকে কলেজ স্ট্রীট পর্যন্ত মহামিছিল করলেন বেলা বড়াইগ্রামের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ শেরপুরে ট্রাক্সফোর্স অভিযানে গ্যাস ডিলার পাম্প ও ক্লিনিকে জরিমানা আটপাড়ায় জিপি-এ ৫ প্রাপ্ত এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বরিশালের প্রাচীন ঐতিহ্য মোঘল আমলের দৃষ্টিনন্দন মিয়া বাড়ি মসজিদ

লেখক ঐক্য’র আয়োজনে রবীন্দ্রজয়ন্তী পালন

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, মে ৮, ২০২৪
  • 107 শেয়ার

আলমগীর কবীর হৃদয়, পাবনা প্রতিনিধি:

 

“সাহিত্য শিক্ষা ঐক্য- শুদ্ধ চর্চাই লক্ষ্য” এই স্লোগান নিয়ে পাবনা লেখক ঐক্য আয়োজিত “রবীন্দ্র জয়ন্তী ও দুই বাংলার সাহিত্য সন্ধ্যা” অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে অদ্য ৭ মে বিকেল ৪ টা থেকে রাত সাড়ে ৮ টা পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি মিলনায়তনে।

উক্ত অনুষ্ঠান কবি ও কথাসাহিত্যিক মোখলেস মুকুল এর সভাপতিত্বে উদ্বোধক ছিলেন যথাক্রমে সাহানারা খাতুন, কবি ও কথাসাহিত্যিক ও বাচিক শিল্পী (ভারত), ডা. মঞ্জুরা রহমান, কবি ও কথাসাহিত্যিক পাবনা, বাংলাদেশ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পাবনার সর্বজন শ্রদ্ধেয় শিক্ষাবিদ অধ্যাপক মোহাম্মদ কামরুজ্জামান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেজর জেনারেল (অবঃ) ডা. রবিউল হোসেন, ডা. সরোয়ার জাহান ফয়েজ, কবি ও কথাসিহিত্যিক,অধ্যক্ষ এনামুল হক টগর, কবি, গীতিকার ও শিক্ষাবিদ।

আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কলকাতা থেকে আগত গৌতম চৌধুরী, কবি, আবৃত্তিকার ও সংগীত শিল্পী, অধ্যাপক উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, কবি ও সঙ্গীত শিল্পী।ঢাকা থেকে আগত কবি, প্রাবন্ধিক ও গবেষক মাসুদ রানা, এন আর বি নিউজ ২৪.কম সম্পাদক ওমর আলী।পুরো অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কবি, বাচিকশিল্পী, সংগঠক ও গীতিকার আলমগীর কবীর হৃদয় এবং কবি ও বাচিকশিল্পী সৈয়দা জহুরা আক্তার ইরা।

আমন্ত্রিত অতিথিদের ফুল ও উত্তরীয় দিয়ে বরণ করা হয়, তারপর কোরআন থেকে তেলওয়াত করেন উত্তরণ পাবনার সহ সাধারন সম্পাদক কবি মোঃ রুদ্র বিশ্বাস, উদ্বোধন ঘোষণা ও প্রদীপ প্রজ্জ্বলন শেষে স্বাগত বক্তব্য প্রদান করেন কবি ও আবৃত্তিকার সাইফুল কামাল। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন, বীর মুক্তিযোদ্ধা সামসুল হক টুকু কলেজের অধ্যক্ষ আব্দুদ দায়েন, ডাঃ শরিফুন নেসা। তারপর কবি কণ্ঠে কবিতা পাঠ করেন কবি ও গবেষক সুমন শামস, উত্তরণ পাবনার সহ সাহিত্য সম্পাদক কবি নীলিমা নীল, কবি ও বাচিকশিল্পী মন্জ্ঞুরুল ইসলাম, কবি বিজুরি ইসলাম, কবি মরিয়ম বেলারুশি, কবি সালেহা ইমতিয়াজ, কবি সাইদা আক্তার কল্পনা, প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিদের আলোচনা, সঙ্গীত পরিবেশন, প্রধান অতিথির বক্তব্য সভাপতি বক্তব্য শেষে আবু হেনা মোস্তফা কামাল সাহিত্য পদক ২০২৪ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় ভারতীয় কবি কণ্ঠশিল্পী ও আমন্ত্রিত অতিথি দের এবং অনুষ্ঠানের প্রধান অতিথির হাতে সম্মাননা পদক তুলে দেন অনুষ্ঠানের সভাপতি কবি ও কথাসাহিত্যিক মোখলেস মুকুল।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪