ঢাকা   ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
আসন্ন ঈদ উপলক্ষে ময়মনসিংহ শিল্প পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর বিজিবির উত্তর-পশ্চিম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত নাগরপুরে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট’২৪ বড়ইতলা নদীর উপর ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জে পাট চাষি সমাবেশ-২০২৪ পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন দেশ প্রিয় পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান পাবনায় শিশু পরিবারের শিক্ষার মানোন্নয়ন ও সুস্বাস্থ্য নিশ্চিতে করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত এস এস সি পরীক্ষার্থী জিপিএ ৫ প্রাপ্তদের মধ্যে পনেরো হাজার টাকা বিতরণ মাদারীপুর জেলা শিবচরে খামারে আগুন, ১৩ গরু, সাড়ে ৩ হাজার মুরগি পুড়ে ছাই নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

রেলের জমি অবৈধ দখল মুক্ত করতে নিজ জেলা উচ্ছেদ অভিযান শুরু করলেন :রেলমন্ত্রী

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, মার্চ ১১, ২০২৪
  • 24 শেয়ার

মোঃ ইমদাদুল হক রানা, রাজবাড়ী প্রতিনিধি:

রেলের শহর রাজবাড়ীকে আবার রেলের জমি রেলের কাছে ফিরিয়ে দিতেই রেলমন্ত্রীর নিজের এলাকা থেকেই শুরু হয়েছে জমি উদ্ধার অভিযান।

সোমবার (১১ মার্চ) দুপুর ১২টায় রাজবাড়ীর পাংশায় রেলের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করে পশ্চিমাঞ্চলের রেলওয়ে কর্তৃপক্ষ। অভিযানে নেতৃত্ব দেন পাকশী পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামান।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, স্টেশনের আশপাশে যারা অবৈধভাবে রেলওয়ের জমি দখল করে স্থাপনা তৈরি করেছেন, তাদের এক মাস আগে থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে নোটিশ দেওয়া হয়েছিলো। মাইকিংও করা হয়েছিলো। প্রভাবশালী ভূমিদস্যুরা নোটিশের তোয়াক্কা না করায় অবৈধ স্থাপনা ভেঙে দেওয়া হয়েছে।

তিনি জানান আজ ৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদের পরিকল্পনা রয়েছে। আমরা ইতিমধ্যে উচ্ছেদ অভিযান শুরু করেছি এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে। পাংশা পৌর শহরের বারেক মোড় থেকে রেলগেট পর্যন্ত আয়াশ রেস্টুরেন্টসহ বেশ কিছু দোকানপাট ভাঙচুর করা হয়েছে। এই উদ্ধার অভিযান বিকাল ৪টা পর্যন্ত চলমান থাকবে।

এ সময় দেখা যায় রেলের লাল ফ্লাগ উঠিয়ে ফেলে দেওয়ার অপরাধে পাংশায় নবনির্মিত বিসমিল্লা টাওয়ারের ম্যানেজারকে ১৫ দিন বিনাশ্রম কারাদণ্ড ও অবৈধভাবে রেলের জায়গা দখল করে শোরুম করায় আরেক সিরামিকস ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন রেলের এই কর্মকর্তা।

অভিযানের সময় উপস্থিত ছিলেন পাংশা উপজেলা সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ মাসুদুর রহমান রুবেল, পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার, পাকশী রেলওয়ে ডিভিশনের কর্মকর্তা জিআরপি পুলিশ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪