ঢাকা   ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
আসন্ন ঈদ উপলক্ষে ময়মনসিংহ শিল্প পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর বিজিবির উত্তর-পশ্চিম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত নাগরপুরে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট’২৪ বড়ইতলা নদীর উপর ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জে পাট চাষি সমাবেশ-২০২৪ পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন দেশ প্রিয় পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান পাবনায় শিশু পরিবারের শিক্ষার মানোন্নয়ন ও সুস্বাস্থ্য নিশ্চিতে করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত এস এস সি পরীক্ষার্থী জিপিএ ৫ প্রাপ্তদের মধ্যে পনেরো হাজার টাকা বিতরণ মাদারীপুর জেলা শিবচরে খামারে আগুন, ১৩ গরু, সাড়ে ৩ হাজার মুরগি পুড়ে ছাই নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

মানবতার ফেরিওয়ালা পটিয়া বাসীর গর্ব, আলহাজ্ব মোহাম্মদ সাইফুল ইসলাম মাসুদ

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
  • 16 শেয়ার

মানবতার ফেরিওয়ালা পটিয়া বাসীর গর্ব, আলহাজ্ব মোহাম্মদ সাইফুল ইসলাম মাসুদ।

মোঃ বেলাল হোসেন , চট্টগ্রাম প্রতিনিধি

পটিয়া বাসীর গর্ব, মানবতার ফেরিওয়ালা, হাজারো বেকারদের চাকরিদাতা, আলহাজ্ব মোহাম্মদ সাইফুল ইসলাম মাসুদ। তিনি সারাদেশের হাজারো বেকার মানুষের কর্মসংস্থান সৃষ্টিদাতা। তিনি পটিয়ার বেকারদের এস আলম গ্রুপের সকল ব্যাংক এবং বিভিন্ন ইউনিটে চাকরির ব্যবস্থা করে দিয়েছেন।

আসন্ন রমজানে চিনির দাম কমানোর জন্য সাইফুল ইসলাম মাসুদ সাহেব বাজারে পর্যাপ্ত পরিমাণে চিনির ব্যবস্থা করেছেন। শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জনাব মোহাম্মদ সাইফুল আলম মাসুদ স্যার বলেছেন, পরিশোধিত চিনির মজুত অক্ষত থাকায় দুই-এক দিনের মধ্যে এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ থেকে সরবরাহ শুরু করা হবে। এর ফলে বাজারে চিনির সংকট হবে না।

আজ মঙ্গলবার (৫ মার্চ) বেলা সাড়ে ১১টায় চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার ইছানগর গ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজ পরিদর্শনের সময় সাংবাদিকদের এসব কথা বলেন মোহাম্মদ সাইফুল আলম মাসুদ স্যার। অগ্নিকাণ্ডের কারণে বাজারে চিনির দামে প্রভাব পড়বে কি না এমন প্রশ্নের উত্তরে এস আলম গ্রুপের এমডি বলেন, ‘উৎপাদনে যেতে দুই-একদিন সময় লাগবে। আগুন নেভানোই এখন আমাদের মূল লক্ষ্য। চিনির সংকট হবে না।

এই পরিস্থিতিকে পুঁজি করে অসাধু ব্যবসায়ীরা সুবিধা নিতে পারবেন না বলে আশা করেন সাইফুল আলম মাসুদ । তিনি আরো বলেন, কিছু ব্যবসায়ী আছেন যারা এই ধরনের পরিস্থিতিকে পুঁজি করতে চান। তবে আমাদের কাছে ইতোমধ্যেই সরবরাহ করার জন্য চিনির পর্যাপ্ত স্টক রয়েছে। কিছুদিনের মধ্যে এগুলো ঠিক হয়ে যাবে।

সোমবার (৪ মার্চ) বিকেলে এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজের এক লাখ টন অপরিশোধিত চিনির গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কারখানাটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনা, নৌ, বিমানবাহিনী ও কোস্টগার্ডের সদস্যরাও অংশ নেন।

রমজান মাসে তেল, চিনি, ছোলা খাদ্যসামগ্রীর সিংহভাগ এর ব্যবস্থা করেছেন এস আলম গ্রুপ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪