ঢাকা   ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :

মাদারীপুর জেলা শিবচরে খামারে আগুন, ১৩ গরু, সাড়ে ৩ হাজার মুরগি পুড়ে ছাই

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, জুন ১২, ২০২৪
  • 135 শেয়ার

মোঃ আলী শেখ, মাদারীপুর জেলা প্রতিনিধি:

 

মাদারীপুর জেলার শিবচরে অগ্নিকাণ্ডে একটি খামারের ১৩ টি কোরবানীর গরু ও তারপাশের মুরগির খামারের ৩ হাজার ৫শত মুরগি পুড়ে মারা গেছে। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগী। মঙ্গলবার দিবাগত রাত ৩ টার দিকে শিবচর উপজেলার উমেদপুর ইউনিয়নের কালিখোলা এলাকার মিলন মুন্সির গরুর খামারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এলাকাবাসী ও ভুক্তভোগী জানান, গতরাতে খামারে প্রথমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই খামারে ১৪টি গরু বাধা ছিল। আগুনের টের পেয়ে রশি কেটে দিলে একটি গরু ছুটে যায়। কিন্তু মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে খামারে থাকা বাকি ১৩ টি গর পুড়ে যায়।এসময় আগুন দ্রুত ছড়িয়ে পড়লে পাশের খামারের আরো ৩৫০০ টি মুরগী মারা যায়।খামারের মালিক মিলন মুন্সি জানান, গত বছর গরুগুলো ক্রয় করেছি। এবছর কোরবানিতে বিক্রি করার জন্য এই গরুগুলো প্রস্তুত করা হয়েছিল। আমি অনেক কষ্ট করে তিল তিল করে গরুগুলোকে আমরা লালন পালন করেছি।

বর্তমান বাজার মূল্যে গো খাবারের অনেক চওড়া মূল্য। গো-গো খাদ্যের চাওড়া মুল্যে থাকার পরও কিছুটা লাভের আশায় আমরা গরুগুলোকে লালন পালন করেছি। আজকে বিভিন্ন গরুর হাটে এই গরুগুলোকে বিক্রির জন্য নেওয়ার কথা ছিল। কিন্তু রাতেই অগ্নিকাণ্ডে গরুর খামারের ১৩ টি গরু পাশে রাখা মুরগির খামারে প্রায় সাড়ে তিন হাজার মুরগি পুড়িয়ে মারা যায়।শিবচর থানার ওসি সুব্রত গোলদার বলেন,খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪