ঢাকা   ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
পঞ্চগড়ে জাতীয় ফলমেলা উদ্বোধন রাজারহাটে বাল্য বিবাহ ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয়দের সাথে সংলাপ অনুষ্ঠিত ধনবাড়ীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনু‌ষ্ঠিত নওগাঁর ছিলিমপুর ও রসুলবিল এলাকায় দুইটি রাসেল ভাইপার সাপ মারলেন স্থানীয়রা নরসিংদীর আকাশে বার বার চক্কর দেয় উড়োজাহাজ অতঃপর রাসেলস ভাইপার নিয়ে বনবিভাগের বিশেষ পরামর্শ বৃষ্টির দিনে প্রচন্ড তাপদাহ রোদ আর গরমে বয়স্কদের আড্ডা নওগাঁ মোটর সাইকেল ও মাইক্রো বাসের মুখোমুখি সংঘর্ষে এক সেনা সদস্যর মৃত্যু পাবনা ঈশ্বরদীর থানা পুলিশের অভিযানে চাঞ্চল্যকর কিশোর তপু হত্যাকান্ডের রহস্য উদঘাটন সহ আটক – ০২ এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান: আত্মশুদ্ধির মাধ্যমে সমাজ পরিবর্তন সম্ভব – আবুল কালাম আজাদ

বোররচর ইউনিয়নের মসজিদের ইমাম গণদের সাথে মতবিনিময় সভা করেন ইউপি চেয়ারম্যান আশরাফুল আলম সাব্বির

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, মার্চ ৬, ২০২৪
  • 104 শেয়ার

তথ্যচিত্রে ময়মনসিংহ প্রতিনিধি: মোঃ সোহেল মিয়া,

ময়মনসিংহ সদর উপজেলা ৩নং বোররচর ইউনিয়নে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, জুয়া, চুরি, ছিনতাই, ইভটিজিং সহ বিভিন্ন অপরাধ থেকে সমাজের সর্বস্তরের জনগণকে বাঁচাতে বোররচর ইউনিয়নের সকল মসজিদের সম্মানিত ইমাম সাহেবগনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উক্ত মতবিনিময় সভায় বোররচরের এই প্রথম পবিত্র কোরআন সুন্নাহ এবং দ্বীনি শিক্ষায় বিশেষ অবদানের জন্য ০৬ জন বিশিষ্ট উলামায়ে কেরামদেরকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

বুধবার (০৬ মার্চ) বোররচর ইউনিয়ন পরিষদের আয়োজনে বোররচর ইউনিয়ন পরিষদের সচিব মোস্তাফিজুর রহমান এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন ৩নং বোররচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আশরাফুল আলম সাব্বির। এ সময় বোররচর ইউনিয়নের সকল জামে মসজিদের ইমাম সাহেবগণ ও ইউনিয়ন পরিষদের সম্মানিত ইউপি সদস্যগণ সহ ইউনিয়নের সকল গণমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্মানিত ইমাম সাহেবদের গুরুত্ব ও সম্মানিত বুঝাতে ইউপি চেয়ারম্যান সাব্বির বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন।এ বিষয়ে বক্তব্যে চেয়ারম্যান সাব্বির বলেন, আমার ইউনিয়নের যে কোন ধরণের বিচারিক গ্রাম্য শালিসি বৈঠক মসজিদ কেন্দ্রিক অনুষ্ঠিত হবে। এ গ্রাম্য শালিসি বৈঠকে প্রধান ভুমিকা পালন করবে ইমাম সাহেবগণ।

সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, জুয়া, চুরি, ছিনতাই, ইভটিজিং সহ বিভিন্ন অপরাধ থেকে সমাজকে বাঁচাতে হলো ইমাম সাহেবদের সর্বোচ্চ ভুমিকা পালন করতে হবে। মসজিদে জুমার বয়ানে কুরআন হাদীসের আলোকে মুসল্লীদের উদ্দেশ্যে অপরাধ থেকে মুক্ত রাখতে সঠিক দ্বীনি খোলামেলা আলোচনা করার পরামর্শ প্রদান করেন চেয়ারম্যান আশরাফুল আলম সাব্বির।

বিশিষ্ট উলামায়ে কেরামদের মাঝে সম্মাননা স্মারক তুলে দেন বোররচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ আশরাফুল আলম সাব্বির। সম্মাননা স্মারক যারা পেলেন –

১.আলহাজ্ব হযরত মাওলানা ছাবেত আলী দাঃবাঃ।
২. আলহাজ্ব হযরত মাওলানা আঃ লতিফ দাঃবাঃ।
৩.আলহাজ্ব হযরত মাওলানা আবুল মনসুর দাঃবাঃ।
৪. হযরত মাওলানা আঃ মোমিন দাঃবাঃ।
৫. হযরত মাওলানা আবু তাহের দাঃবাঃ।
৬. হযরত মাওলানা ফরিদ আহমেদ দাঃবাঃ। অনুষ্ঠানটি কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু করে দোয়ার মাধ্যমে শেষ করা হয়।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪