ঢাকা   ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
ঝালকাঠিতে রূপসী বাংলার কবি জীবনানন্দ দাস এর ৭০তম মৃত্যু বার্ষিকী পালিত করিমগঞ্জে চাঞ্চল্যকর হুমায়ূন হত্যার ৩ আসামি আটক, হত্যার রহস্য উন্মোচন কুষ্টিয়ায় বেশি দামে ডিম ও মুরগী বিক্রির অপরাধে জরিমানা ঠাকুরগাঁও এ অভিযোগের ৮ দিনের মাথায় সমাধান দিলেন জেলা প্রশাসন  কলারোয়ায় যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত  ২০ নং ফোল্ডারের ১১ গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তার বেহাল দশা দুর্গাপুরে সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার সাংবাদিক হবিগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুলের রোগ মুক্তি কামনায় চুনারুঘাট উপজেলা ও পৌর যুবদলের দোয়া মাহফিল। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন একই পরিবারের- ০৪ জন দৈনিক রূপালী বাংলাদেশ” নতুন রূপে প্রকাশিত হওয়ায় চুনারুঘাটে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত

বাংলার বীর ফাউন্ডেশন পক্ষ থেকে ৮মার্চ নারী দিবস উপলক্ষে ২০২৪ অনুষ্ঠান হয়

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : বৃহস্পতিবার, মার্চ ৭, ২০২৪
  • 51 শেয়ার

ফাতেমা আক্তার মাহমুদা ইভা, স্টাফ রিপোর্টার ঢাকা:

বাংলার বীর ফাউন্ডেশন ও স্মার্ট উদ্যোক্তা ফরম এর যৌথ উদ্কে বিশ্ব নারী দিবস উপলক্ষে ৬ই মার্চ রোজ বুধবার বিকেল পাঁচটায় WVA অডিটোরিয়াম হাউজ ২০ ধানমন্ডি ২৭ অনুষ্ঠান হয় ।  ঢাকা নারী ক্ষমতায়ন অর্থনৈতিক মুক্তির শীর্ষক আলোচনা সভা ও সম্মেলনা প্রধান অনুষ্ঠান হিসেবে আয়োজনে করা হয়। উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন মোঃ মাসুদ রানা প্রতিষ্ঠান ও সাধারণ সম্পাদক বাংলা বীর ফান্ডেশন ওএ স্মার্ট উদ্যোক্তা ফোরাম।

সভাপতিত্ব করেন বাংলার বীর ফাউন্ডেশনের সভাপতি মানববিদ্যা গবেষণা কেন্দ্রের প্রিন্সিপাল সচিব আলহাজ্ব মো: শাহাবুদ্দিন মিয়া। এ সময় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন মাননীয় প্রধান অতিথি হিসেবে ছিলেন বিচারপতি বিচারপতি বীর মুক্তিযোদ্ধা মীর হাসমত আলী বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রধান।

বীর মুক্তিযোদ্ধা হাসমত আলীর বক্তব্যে তিনি বলেন আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সেনাপ্রধান ও রাষ্ট্রদূত লেফটেন্যান্ট জেনারেল এম হারুন উড রশিদ, আরো বিশেষ উপস্থিত হিসেবে ছিল রাজনীতি বিশ্লেষক, মিডিয়া ব্যক্তিত্ব, ব্যবসায়ী ও সমাজ সেবক ।

আজকের অনুষ্ঠানে আমরা অগ্রসর হচ্ছি তার কারণ আমাদের দেশের কথা বলছি পাঠান কারণ প্রধান কারণ এটা হচ্ছে একমাত্র বৈদিক সংস্কার সমস্যা। দৈবিক কুসংস্কার সমস্যা থেকে বের হয়ে আসতে পারবে। তাহলে আমরা অনেক দূর এগিয়ে যেতে পারবো। শহরের যত কুসংস্কার আছে। মানুষ নিজের অবস্থান থেকে যতটুকু পাওয়ার পাবে।একটা পারিবারিক সিদ্ধান্ত হয় এখানে মায়ের ভূমিকা থাকা উচিত। আমি যখন ছোট ছিলাম আমি স্কুল কলেজে পড়েছি মা সবকিছু করেছে সেখানে কিন্তু মা কথা গ্রাহ্য হতো না নিজেই দেখেছি তার কারণ হল মা অর্থনীতি মা আকৃতি প্রতিষ্ঠাতা ছিল না। আজকের এই পৃথিবীতে এই বিষয়টা পরিবর্তন হয়েছে। জাতিসংঘ বলছে আপনি যে আপনারা সকলে বলেছেন ঘর-সংসার ঘর সংসার বলে কিছু নাই। অবলিক সেটা হচ্ছে সেটা হল প্রফেশনাল, প্রফেশন হিসাবে স্বীকৃত, সেটা অবলিক। আজকে আমাদের এই অনুষ্ঠানের প্রধান আলোচক অতিথিকে অনেক অনেক ধন্যবাদ বাংলা বিএফ ফাউন্ডেশন অনেক কাজ করে।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সেনাপ্রধান ও রাষ্ট্রদূত লেফটেন্যান্ট জেনারেল এম হারুন উড রশিদ,
আরো বিশেষ উপস্থিত হিসেবে ছিল রাজনীতি বিশ্লেষক, মিডিয়া, নারায়ণগঞ্জ নারী উদ্যোক্তা রিপা আক্তার, জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় সহ মহিলা সম্পাদক ফাতেমা আক্তার মাহমুদা ইভা ব্যক্তিত্ব, ব্যবসায়ী ও সমাজ সেবক।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪