ঢাকা   ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
আসন্ন ঈদ উপলক্ষে ময়মনসিংহ শিল্প পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর বিজিবির উত্তর-পশ্চিম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত নাগরপুরে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট’২৪ বড়ইতলা নদীর উপর ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জে পাট চাষি সমাবেশ-২০২৪ পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন দেশ প্রিয় পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান পাবনায় শিশু পরিবারের শিক্ষার মানোন্নয়ন ও সুস্বাস্থ্য নিশ্চিতে করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত এস এস সি পরীক্ষার্থী জিপিএ ৫ প্রাপ্তদের মধ্যে পনেরো হাজার টাকা বিতরণ মাদারীপুর জেলা শিবচরে খামারে আগুন, ১৩ গরু, সাড়ে ৩ হাজার মুরগি পুড়ে ছাই নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

“ফ্রী কোরআন শিক্ষার আসর” পরিদর্শনে মুক্তি সমাচার

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, মার্চ ৪, ২০২৪
  • 113 শেয়ার

শোয়েব হোসেন, ঢাকা প্রতিনিধি:

রাজধানীর উত্তরায় বিজয় মাহমুদের উদ্যোগ ও পরিচালনায় দীর্ঘ ১০ বছর যাবত সুনাম ও সফলতার সাথে সবার জন্য উন্মুক্ত ভাবে নূরানী পদ্ধতিতে সহিহ শুদ্ধভাবে নিয়মিত “ফ্রি কুরআন শিক্ষার আসর” কার্যক্রম চলমান রয়েছে ।

বিবিধ পরিদর্শনে জানা যায়, ঢাকার উত্তরায় লাইট হাউজ ক্যারিয়ার কলেজ, বাড়ি নং-০৯,রাস্তা-২৬, সেক্টর – ৭ এর ঠিকানায় অভিজ্ঞ শিক্ষক মন্ডলী দ্বারা সকল বয়সের পুরুষ/মহিলাদের বিনা বেতনে মহাবিশ্বের মহাবিশ্বয়, সর্বশ্রেষ্ঠ, নন্দিত ও আলোচিত গ্রন্থ পবিত্র আল কোরআন ফ্রি প্রশিক্ষণ দেয়া হচ্ছে।উম্মুক্ত ভাবে যেকোনো বয়সের মুসলিম নারী-পুরুষ এবং স্কুল, কলেজ, ইউনিভার্সিটি ও মাদ্রাসার শিক্ষার্থীদের কোরআনের উপর চর্চা অব্যাহত রাখার লক্ষ্যে নিয়মিত এই ফ্রি প্রশিক্ষণ দেওয়া হয়। উক্ত প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু হয়েছে ২০১৪ সালের পহেলা ফেব্রুয়ারি থেকে। পবিত্র কুরআন শিক্ষার পাশাপাশি সকল শিক্ষার্থীদের কোরআন তেলাওয়াত, দোয়া দুরুদ,মাসআলা মাসায়েল ও হামদ-নাত এর উপর প্রশিক্ষণ দেওয়া সহ প্রত্যেক মাসে পরীক্ষা নেওয়া হয়। পরীক্ষায় অংশগ্রহণকারী সবাইকে আকর্ষণীয় পুরস্কারও প্রদান করা হয়।

উক্ত প্রতিষ্ঠানের এক ছাত্র জানান, এই ফ্রি কুরআন শিক্ষা বিশেষ করে দরিদ্র, অসহায় ও অবহেলিত মানুষের জন্য চমৎকার সুযোগ! আমরা এখানে এসে খুবই আনন্দিত ও উচ্ছ্বাসিত। প্রত্যেক মাসে কুরআন এর উপর পরীক্ষা নেওয়া হয় এবং আমাদেরকে পুরস্কারও প্রদান করা হয়!
একজন অভিভাবক বলেন, আমাদের সন্তানদের কুরআন শিক্ষা দিতে পেরে আমরা অত্যন্ত খুশি! মহান আল্লাহ তায়ালা সবাইকে কোরআন শিখার তৌফিক করুন-“আমিন”।

প্রতিষ্ঠানের শিক্ষক হাফেজ মোঃ আব্দুল আলিম জানান,
পৃথিবীর সর্বোত্তম গ্রন্থ হিসেবে পবিত্র কোরআন শরিফ বিখ্যাত যা আল্লাহ্ প্রদত্ত হযরত মোহাম্মদ (সা:) এর উপর নাযিল হয়েছে। এটিই একমাত্র গ্রন্থ যাতে নি:সন্দেহে কোন ভুল নেই। কোরআনে বলা হয়েছে “পড় তোমার প্রভুর নামে যিনি তোমায় সৃষ্টি করেছেন।” আবার ইলম শিক্ষা সম্পর্কে উল্লেখ আছে “প্রত্যেক নর-নারীর জন্য ইলম শিক্ষা গ্রহন করা ফরজ। তাই আমি এই ইলম শিক্ষার দায়িত্ব পেয়ে খুবই আনন্দিত।”

পরিচালক মোঃ বিজয় মাহমুদ বলেন, পবিত্র আল কোরআন ফ্রি শিখানোর মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো একমাত্র মহান আল্লাহ তায়ালাকে রাজি-খুশি করা এবং দো-জাহানের অসীম ছওয়াব হাসিল করা।আসলে আমার ছেলেবেলা থেকেই ইচ্ছে ছিল যেভাবেই হোক দ্বীনের খেদমতে কিছু একটা করবো।এই চিন্তার পরবর্তী বাস্তবতাই এই “ফ্রী কোরআন শিক্ষার আসর”! প্রতিষ্ঠালগ্ন থেকেই নিজস্ব লক্ষ্য বাস্তবায়নে আমি নিজ অর্থায়নে এই প্রতিষ্ঠান চালু রেখেছি।বর্তমানে ঢাকা সহ সারাদেশের বিভিন্ন স্থানেই এর শাখা চালু করার ব্যবস্থা নিয়েছি। তার পাশাপাশি সারা বিশ্বের বিভিন্ন স্থান থেকে যেন অনলাইনে আগ্রহীরা ফ্রী কোরআন শিখতে পারেন সেই ব্যাপারেও পদক্ষেপ নেওয়া হচ্ছে।

তিনি আরও জানান,কুরআন শিখতে আগ্রহী সকলকেই আমার আন্তরিক আহবান নি:সংকোচে সরাসরি যোগাযোগ করার জন্য।তাছাড়াও এই প্রশিক্ষণ ব্যাবস্থার উন্নয়ন ও অগ্রগতিতে পর্যাপ্ত আর্থিক সহায়তা জরুরী। সমগ্র বিশ্বের সকল কোরআন প্রেমী,সচেতন, ধর্মপ্রাণ ও বিত্তবান ভাই-বোনদের উদাত্ত আহ্বান জানাই যেন এই নেক কাজের জন্য আর্থিক সহযোগিতা প্রদান করে তারা ইহকাল ও পরকালের অশেষ সওয়াবের হকদার হন। আসুন এই “ফ্রী কোরআন শিক্ষার আসর”কে আর্থিক সহযোগিতা করে সকলেই দানের হাতকে আরো প্রসারিত করি। সাহায্য পাঠানোর ঠিকানা :

সিটি ব্যাংক,উত্তরা শাখা (দেশ কিংবা বিদেশ থেকে)
২৩০২৬৬৭০০৮০০১; এবং
বিকাশ / নগদ / রকেট – ০১৭১১১২৫০৮৮

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪