ঢাকা   ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
আসন্ন ঈদ উপলক্ষে ময়মনসিংহ শিল্প পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর বিজিবির উত্তর-পশ্চিম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত নাগরপুরে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট’২৪ বড়ইতলা নদীর উপর ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জে পাট চাষি সমাবেশ-২০২৪ পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন দেশ প্রিয় পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান পাবনায় শিশু পরিবারের শিক্ষার মানোন্নয়ন ও সুস্বাস্থ্য নিশ্চিতে করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত এস এস সি পরীক্ষার্থী জিপিএ ৫ প্রাপ্তদের মধ্যে পনেরো হাজার টাকা বিতরণ মাদারীপুর জেলা শিবচরে খামারে আগুন, ১৩ গরু, সাড়ে ৩ হাজার মুরগি পুড়ে ছাই নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

প্রতারণায় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে কোটি টাকা আত্মসাৎ

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, মার্চ ১৩, ২০২৪
  • 47 শেয়ার

নিজস্ব প্রতিনিধিঃ

প্রতারণায় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে কোটি টাকা আত্মসাৎ এর অভিযোগ উঠেছে ।

অভিযুক্তর নাম আশিকুর রহমান বিপুল। বাবা সাইফুল ইসলাম ছিলেন কুমিল্লা জেলার লাকসামের বিএনপির একজন সক্রিয় নেতা। ২০০১ থেকে ২০১৮ পর্যন্ত বি এন পির প্রতিটি কর্মকাণ্ডে সরাসরি নেতৃত্ব দিতেন তিনি। এলাকায় জামায়াত বিএনপির সকল নাশকতায় তিনি নেতৃত্ব দিতেন বলে জানাযায়। তার নামে লাকসাম থানায় নাশকতা ও গাড়ি ভাঙচুর সহ একাধিক মামলা রয়েছে।

এদিকে আশিকুর রহমান বিপুল শিক্ষা জীবন থেকে টাকার পিছনে ছুটতে চলা। তাইতো ক্ষমতাসীন নেতাদের পিছুহাটা শুরু করেন। আস্তে আস্তে প্রসাশনের উচ্চতর কর্মকর্তাদের তাবেদারি করতে শুরু করেন। তাদের সাথে বিভিন্ন মূহুর্তের ছবি ফেসবুক সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে জড়িয়ে নিজেকে বড় ক্ষমতা ধর দেখিয়ে বিভিন্ন অসহায় মানুষকে করছে সর্বশান্ত ও দেউলিয়া। সরকারি,বেসরকারি চাকুরী, বিভিন্ন প্রতিষ্ঠানের ট্রান্সফার করিয়ে দেওয়া সহ জমি দখল,টেন্ডার বাণিজ্য, পন্য খালাস করিয়ে দেওয়ার কথা বলে হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা। জানা যায় গত ৩ বছরে করেছে আলিশান বাড়ী, গাড়ি ও ফ্লাট । ঢাকার দক্ষিনখান এলাকায় জমি দখল করে প্রায় তিন কোটি টাকা হাতিয়ে নিয়েছে এই ফেসবুক প্রতারক। এমনকি নানা মানুষকে প্রশাসনে উচ্চপদস্থ আত্মীয়-স্বজন পরিচয় দিয়ে করেছে প্রতারণা।

২০২০ সালে ভাটারা থানার এক ব্যক্তিকে পুলিশে চাকুরী দেওয়ার কথা বলে ৩ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। চাকরি না হওয়ায় অভিযোগকারী টাকা চাইতে গেলে বিপুল তাকে নানা ভয় ভীতি ও হুমকি প্রদান করে। পরে তিনি ভাটারা থানায় একটি সাধারণ ডায়রী করেন।

এ বিষয়ে অভিযুক্ত বিপুলকে কয়েকবার মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি তার ফোন ধরেননি।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪