ঢাকা   ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :

পাবনার দুবলিয়ায় সেকেন্দার-লুৎফা ফাউন্ডেশনের উদ্বোধন

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, জুন ১৮, ২০২৪
  • 158 শেয়ার

এ কে খান, টিএমএসএস প্রতিনিধি:

 

পাবনা সদর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের দুবলিয়া পুরাতন পাড়া গ্রামে একটি অরাজনৈতিক সংগঠন সেকেন্দার- লুৎফা ফাউন্ডেশনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গত ১৮ জুন মঙ্গলবার সকাল ১১ টায় দুবলিয়া পুরাতন পাড়া গ্রামে অবস্থিত গ্রামীন ব্যাংক সংলগ্ন ফাউন্ডেশনের নির্ধারিত নিজস্ব জমির উপর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

ফাউন্ডেশনের উদ্বোধন করেন সাদুল্লাপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান দুবলিয়া গ্রামের মরহুম সিকান্দার আলী খানের জ্যেষ্ঠ পুত্র ঢাকার ইমপালস হাসপাতালের পরিচালক ডাক্তার মোঃ লুৎফুল কবির খান দুলাল। উদ্বোধন শেষে তিনি এলাকার সুধীমহলের সাথে পরামর্শমূলক আলোচনা ও মতবিনিময় করেন। সভায় সভাপতিত্ব করেন সেকেন্দার-লুৎফা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ডাঃ মোঃ লুৎফল কবির খান দুলাল। আলোচনা ও পরামর্শক মূলক মতবিনিময় সভায় নানা দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন চরতারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাঃ সিদ্দিকুর রহমান খান, সাদুল্লাপুর ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান মোঃ মাজেদ আলী মোল্লা, দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন খান, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের সাবেক পরিচালক আঃ খালেক খান পিভিএম, বিশিষ্ট গ্রাম্য ডাক্তার ডাঃ বৃন্দাবন মৈত্র, ডাঃ আতাউর রহমান খান, সাবেক মেম্বার মোঃ লোকমান হোসেন খান ও আঃ সামাদ প্রমুখ।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ডাঃ মোঃ লুৎফুল কবির খান দুলাল প্রতিষ্ঠানের উদ্দেশ্য, লক্ষ্য, সামাজিক কার্যক্রম ও প্রতিষ্ঠানের ভবিষ্যত কর্মপরিল্পনা সম্পর্কে সবার সামনে নাতিদীর্ঘ বক্তব্য উপস্থাপন করেন। তিনি বলেন, আমি দীর্ঘ দিন যাবৎ এমন একটি প্রতিষ্ঠান গড়ে তোলার পরিকল্পনা গ্রহণ করেছিলাম। আজ বাস্তবে উদ্বোধন করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। তিনি এ প্রতিষ্ঠানের স্বল্প মেয়াদের কর্মসূচি নিয়েও নানা দিক নির্দেশনা তুলে ধরেন। তিনি বলেন অর্থের বিষয়টি কোন সমস্যা নয়, এলাকার মানুষের সর্বাত্বক সহযোগিতা কামনা করেন। তিনি বলেন এ সেবামূলক প্রতিষ্ঠানটি গড়ে তুলতে নিজ উদ্যোগে যা যা করণীয় তা তিনি করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাবেন। তিনি শুধুমাত্র এলাকার মানুষের সহযোগিতা কামনা করেন। তিনি যে প্রতিষ্ঠানটি শুরু করছেন তার কার্যক্রম হবে মানুষের সেবা ধর্মীয়। যে সকল সামাজিক কাজের মাধ্যমে এলাকার মানুষ ও সমাজের সুবিধাবঞ্চিত মানুষেরা উপকার পাবেন তারই আলোকে তিনি সবার সহযোগিতা নিয়ে কাজ করে যাবেন।

আলোচনা সভায় অন্যদের মধ্যে রাজশাহী ক্যান্টরম্যান বোর্ড স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক মোঃ শামসুর রহমান, ইপি সদস্য মোঃ রতন আলী, ইউপি সদস্য মোঃ মোস্তফা আলী, সাবেক ইউপি সদস্য মোঃ কামরুল ইসলাম খান, সাবেক ইউ পি সদস্য মোঃ লোকমান খান, মোঃ আবুল কাশেম ও মোঃ ক্ষুদু খান প্রমুখ আলোচনায় অংশ নেন। অনুষ্ঠানে ফাউন্ডেশন সম্পর্কে পরামর্শ মূলক খোলামেলা আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনায় মোঃ মকছেদ আলী প্রামানিক, বিশিষ্ঠ সমাজ সেবক মোঃ মোজাফফর আলী মোজা খান, মোঃ বিল্লাল প্রামানিক, আমিন উদ্দিন প্রামানিক, মোঃ আমজাদ হোসেন ও মোঃ আবুল কাশেম খোলামেলা আলোচনায় অংশ নিয়ে বিভিন্ন পরামর্শ প্রদান করেন। অনুষ্ঠানে ডাক্তার মোঃ লুৎফুল কবির খান দুলালের পরিবারের সদস্যদের মধ্যে তার পুত্র মেডিক্যালের ছাত্র ফাইয়াজ সাকিব খান সামিত, মোঃ বাদশা আলম খান, মোঃ তানজিলুর রহমান খান, সারফুল আলম টুটুল খান, তার ছোট ভাই মোঃ হিলাল কবির খান, মোঃ আবির খান সানি, সামিউল খান অনুপ, মোঃ দ্বীপ খান, জনি খান, রনি খান, বহু গণ্যমান্য ব্যক্তিবর্গ, এলাকাবাসী ও প্রিন্ট মিডিয়া কর্মী প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটির সার্বিক পরিচালনা ও সঞ্চালনা করেন সিকান্দার-লুৎফা ফাউন্ডেশনের অন্যতম পরিচালক ফজিলাতুননেছা বালিকা উচ্চ বিদ্যালয় সাবেক প্রধান শিক্ষক মোঃ সানাউল্লা খান রাজু। পরে দোয়া ও মোনাজাতের মাধ্যমে এবং সাইন বোর্ড ঝুলিয়ে প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এ সময় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ শতাধিক মানুষ দোয়ায় অংশ নেয়।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪