ঢাকা   ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
আসন্ন ঈদ উপলক্ষে ময়মনসিংহ শিল্প পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর বিজিবির উত্তর-পশ্চিম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত নাগরপুরে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট’২৪ বড়ইতলা নদীর উপর ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জে পাট চাষি সমাবেশ-২০২৪ পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন দেশ প্রিয় পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান পাবনায় শিশু পরিবারের শিক্ষার মানোন্নয়ন ও সুস্বাস্থ্য নিশ্চিতে করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত এস এস সি পরীক্ষার্থী জিপিএ ৫ প্রাপ্তদের মধ্যে পনেরো হাজার টাকা বিতরণ মাদারীপুর জেলা শিবচরে খামারে আগুন, ১৩ গরু, সাড়ে ৩ হাজার মুরগি পুড়ে ছাই নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

পাবনায় অধ্যক্ষ মহাতাব বিশ্বাসের মাতা ফজিলাতুন্নেছার মৃত্যু বার্ষিকী পালিত

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, মার্চ ১১, ২০২৪
  • 34 শেয়ার

এম এ খালেক খান, টিএমএসএস প্রতিনিধি:

পাবনা সদর উপজেলার দুবলিয়া ফজিলাতুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় কর্তৃক আয়োজিত অধ্যক্ষ মাহাতাব বিশ্বাসের মাতা মরহুমা ফজিলাতুন্নেছার ৩৬ তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ১০ মার্চ বিদ্যালয়ের সভা কক্ষে কোরআন খতম, মিলাদ মাহফিল ও দেয়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মরহুমার কর্মময় জীবনের স্মৃতি চারন করে প্রধান অতিথির বক্তব্য দেন পাবনার কৃতি সন্তান, দুবলিয়া হাজী জসীম উদ্দীন ডিগ্রী কলেজ, ফজিলাতুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি, পাবনা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, রোটারি ক্লাব অব পাবনার চাটার্ড প্রেসিডেন্ট, পাবনা সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, প্রস্তাবিত মাস্ট ইউনিভার্সিটির চেয়ারম্যান, মাহাতাব বিশ্বাস গ্রীন সিটি ও মাহাতাব রিয়েল এস্টেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট শিক্ষাবিদ, সমাজ সেবক ও দানশীল ব্যক্তিত্ব মরহুমা ফজিলাতুন্নেছার কনিষ্ঠ পুত্র আলহাজ্ব অধ্যক্ষ মাহাতাব উদ্দিন বিশ্বাস। তিনি বলেন আমি দুবলিয়াতে আমার বাবার নামে হাজী জসীম উদ্দিন ডিগ্রী কলেজ ও মায়ের নামে ফজিলাতুননেছা বালিকা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা সহ পাবনায় বিভিন্ন সাধারণ ও ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে আনন্দিত হয়েছি। তিনি বলেন এ সকল প্রতিষ্ঠানের মাধ্যমে এলাকার মানুষ সাধারণ ও ধর্মীয় শিক্ষা-দীক্ষায অগ্রসর হতে পারছে জেনে গর্ববোধ করি। তিনি শিক্ষার্থীদের এ বিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য তার পক্ষ থেকে অভিনন্দন জানান। তিনি শিক্ষার্থীদের উদ্দশ্যে বলেন তোমরা আমার মায়ের নামের বিদ্যালয়ে পড়াশোনা করছো বিধায় তোমরা আমার মা। তাই তোমাদের কাছে মায়ের অধিকার নিয়ে বলছি তোমরা ভালো ভাবে পড়াশোনা করে দেশ ও দশের সেবা করবে। তোমরা যেহেতু আমার মা, তোমাদের পড়াশোনার জন্য কোন কিছুর প্রয়োজন হলে আমাকে বললে তার সমাধান করার চেষ্টা করর ইনশাল্লাহ। মাহাতাব উদ্দিন বিশ্বাস তাঁর মৃত্যু  পিত, মাতা, ভাই, বো, স্ত্রী, সন্তান,  চাচ, চাচি ও গোষ্টির অন্য মৃত্যু  সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে সবার কাছে দোয়া চান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন দুবলিয়া হাজী জসিম উদ্দিন ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ নাজমুল হোসেন বিশ্বাস ও দুবলিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন খান প্রমুখ। অনুষ্ঠানে অন্যদের মধ্যে  মরহুমা ফজিলাতুন্নেছার কন্যা আশরাফুন নাহার, রোকেয়া বেগম, হোসনেয়ারা ইসলাম রানি, মিসেস মাহাতাব উদ্দিন স্বর্না বিশ্বাস, মরহুমার নাতি তরুন সমাজ সেবক ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান শিপুল বিশ্বাস ও নীল বিশ্বাস প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের সভাপতি ও চরতারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাঃ সিদ্দিকুর রহমান খান। তিনি বলেন দুবলিয়া এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার পেছনে অধ্যক্ষ মাহাতাব বিশ্বাসের অবদান অবিস্মরণীয়।

তিনি আরও বলেন এই এলাকার মানুষের মধ্যে শিক্ষায় আলোকিত করার একমাত্র ব্যক্তি হলেন আলহাজ্ব অধ্যক্ষ মাহাতাব উদ্দিন বিশ্বাস। এজন্য আমরা তাঁকে শিক্ষা সম্প্রসারণের কিংবদন্তির নায়ক ও আলোকিত মানুষ হিসাবে স্মরণ করি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ছানাউল্লা খান রাজুর তত্বাবধানে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অংশ গ্রহণকারী সকল শিক্ষকগন পরস্পর সহযোগিতার করে অনুষ্ঠান পরিচালনা করায় প্রধান শিক্ষক সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। অনুষ্ঠানে অন্যদের মধ্যে সাবেক শিক্ষক মোঃ নুর আলম খান, খন্দকার মাহফুজা বেগম, সাবেক মেম্বার লোকমান খান, বিশিষ্ট ব্যবসায়ী হাজী আব্দুল মতিন, আলহাজ্ব আব্দুর রশিদ বাচ্চু বিশ্বাস, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের সাবেক পরিচালক আঃ খালেক খান, জয় মাহমুদ জিয়া, মোঃ রাশেদ খান, সোহাগ খান বাপ্পি, ইউপি সদস্য রতন খান, মোঃ রবিউল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী আবুল কাশেম প্রামানিক ও মির্জা মোঃ ইকতিয়ার উদ্দিনসহ এলাকার বহুগন্য মান্য ব্যক্তিবর্গ, এলাকাবাসী, মরহুমার আত্মীয়-স্বজন প্রমুখ উপস্থিত ছিলেন। মরহুমা ফজিলাতুন্নেছা পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান মরহুম আব্দুস সুবাহান বিশ্বাস,পাবনা শহরের বিশিষ্ট সমাজ সেবক শিল্পপতি দানশীল ব্যক্তিত্ব, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আব্দুস সাত্তার বিশ্বাস ও বিশিষ্ট ব্যবসায়ী মরহুম আব্দুর রাজ্জাক বিশ্বাস এর মাতা। এছাড়া দুবলিয়া এলাকার সমাজ সেবক আব্দুস সালাম বিশ্বাস, পাবনা শহরের বিশিষ্ট ব্যবসায়ী ও চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি ফোরকান রেজা বাদশা বিশ্বাস, পাবনা কলেজের সহকারী অধ্যাপক মাসুদুজ্জামান বিপুল বিশ্বাস, ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান শিপুল বিশ্বাস ও মোঃ বাবলু বিশ্বাসের দাদি। দোয়া পরিচালনা করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক আলহাজ্ব মির্জা মোহাম্মদ বখতিয়ার উদ্দিন। দুবলিয়া নূরে মদিনা মাদ্রাসার পরিচালক হাফিজ মোহাম্মদ রবিউল ইসলাম ও অন্য হাফেজদের নিয়ে কোর আন খতম করা হয়। দোয়া মাহফিল শেষে তাবারক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষিকা, কর্মচারী শিক্ষার্থ, শিক্ষার্থী অভিভাব,  এলাকাবাসী, গণ্যমান্য ব্যক্তিবর্গ, মরহুমার পরিবারের সদস্য, নাতি-নাতনী প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন সিনিয়র শিক্ষক মোঃ শফিউল আলম। অনুষ্ঠানের বিভিন্ন কাজের সহায়তা করেন মোঃ আরাফাতে আলী, মোঃ ইমরান আলী সরকার, মোঃ আলমগীর হোসেন, মোঃ আঃ মতিন, সাব্বির রহমান ও মোঃ শাহীন আলী প্রমুখ।

 

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪