ঢাকা   ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেটের ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত বড়বাজারের মেহতা বিল্ডিং এর চারতলায় ভয়াবহ অগ্নিকাণ্ড কুমিল্লায় নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার কলেজ অ্যাডমিশন পোর্টালের সার্বিক অব্যবস্থার প্রতিবাদে, শ্যামবাজার থেকে কলেজ স্ট্রীট পর্যন্ত মহামিছিল করলেন বেলা বড়াইগ্রামের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ শেরপুরে ট্রাক্সফোর্স অভিযানে গ্যাস ডিলার পাম্প ও ক্লিনিকে জরিমানা আটপাড়ায় জিপি-এ ৫ প্রাপ্ত এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বরিশালের প্রাচীন ঐতিহ্য মোঘল আমলের দৃষ্টিনন্দন মিয়া বাড়ি মসজিদ

পাইকগাছায় জমে উঠেছে ১৯ প্রার্থীর উপজেলা পরিষদ এর নির্বাচনী প্রচার-প্রচারণা

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, মে ২১, ২০২৪
  • 22 শেয়ার

বিভাসেন্দু সরকার, খুলনা জেলা প্রতিনিধি:

 

পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনের বাকি মাত্র ক’য়েক দিন। তাই সকাল থেকে গভীর রাত পর্যন্ত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়া প্রার্থীরা নির্ধারিত এলাকা চষে বেড়াচ্ছেন নিজ নিজ কর্মী ও সমর্থকদের নিয়ে। যতটুকু অবসর পাচ্ছেন পরের দিনের কর্মসূচি নিয়ে পরিকল্পনা করছেন। আর নিজের অবস্থান জোরদার করার জন্য বিভিন্ন কৌশল রপ্ত করছেন এবং কৌশল প্রয়োগ করেই যার যার ভোট ব্যাংকের বাইরে থাকা ভোটারদের কাছে টানার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

২ লাখ ৩১ হাজার ৯১৩ জন পাইকগাছা উপজেলার মোট ভোটার সংখ্যা। আগামী ২৯ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় ধাপ, পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে মোট ১৯ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহন করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন। ১৯ জন প্রার্থীকেই মনোনয়ন যাচাই-বাচাই শেষে প্রতীক বরাদ্দ করা হয়েছে।

চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থীর মধ্যে ৪ জনই ক্ষমতাসীন আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপু (মোটর সাইকেল), উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস (চিংড়ি মাছ), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এড. শেখ আবুল কালাম আজাদ (দোয়াত-কলম), সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা কৃষ্ণপদ মন্ডল (আনারস), অন্য দু’জন সাবেক উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা এড.স ম বাবর আলী’র পুত্র এড.স ম শিবলী নোমানী রানা (কাপ-পিরিচ) ও মোঃ আছাদুল বিশ্বাস (হেলিকপ্টার)।

যে ৮ জন প্রার্থী ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শিয়াবুদ্দীন ফিরোজ বুলু (তালা), স্বেচ্ছাসেবকলীগ নেতা সিরাজুল ইসলাম (মাইক), স্বেচ্ছাসেবকলীগ নেতা প্রভাষক বজলুর রহমান (টিয়াপাখি), ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতির পরিচালক এস এম হাবিবুর রহমান মুছা (চশমা), সাবেক যুবলীগ নেতা সুকুমার চন্দ্র ঢালী (উড়োজাহাজ), ফরহাদ হোসেন ফয়সাল (টিউব ওয়েল), প্রভাষক স.ম আব্দুল ওয়াহব বাবলু (পালকি), মিলন মন্ডল (আইসক্রিম) ও কৌতুক অভিনেতা বাবুল শরীফ (বই)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন, তারা হলেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী (পদ্ম ফুল), প্রধান শিক্ষক  অনিতা রানী মন্ডল (ফুটবল), উপজেলা যুব মহিলালীগ নেত্রী ময়না বেগম (হাঁস) ও ইয়াসমিন বুশরা (কলস)।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪