ঢাকা   ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
দিনাজপুর জেলা ব্যাটারি চালিত ইজিবাইক মালিক শ্রমিক চালক সোসাইটির সদস্যদের মাঝে অর্থিক অনুদান প্রদান ডিএমপির মাদকবিরোধী অভিযানে ১১ জন গ্রেফতার চৌদ্দগ্রামে যৌথ বাহিনী অভিযান চালিয়ে সন্ত্রাসী এম কে নাজিম উদ্দিন ভুঁইয়াকে গ্রেফতার করেছে চাঁদমুহা সরলপুর যুব সংঘের উদ্যোগে ১ম রাউন্ডের ৩য় খেলায় ২-০গোলে সাজ্জাদ ফুটবল একাডেমি জয়ী দিনাজপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবসে সচেতনতা বৃদ্ধিমূলক সেমিনার অনুষ্ঠিত চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নিহত সাতক্ষীরায় জাতীয় নিরাপদ সড়ক দিবস’২৪ পালিত কুুষ্টিয়ায় ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হলো তিন দিনব্যাপী ঐতিহ্যবাহী লাঠিখেলা সাপাহারে বন্যায় ভেসে এলো কচুরিপানা, চাষাবাদ নিয়ে সংকটে বিলের কৃষকগন বাঘায় মাদক ব্যবসায়ী ও ইমু হ্যাকারদের বিরুদ্ধে মানববন্ধন

পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসা ও নৃশংস আক্রমণের বিরুদ্ধে, প্রতিবাদ মিছিল ও সভা

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : সোমবার, জুন ২৪, ২০২৪
  • 36 শেয়ার

সমরেশ রায় , কলকাতা প্রতিনিধি: 

 

আজ ২৪ শে জুন সোমবার, ঠিক দুপুর দুটোই ওয়েলিংটন স্কোয়ার থেকে রানী রাসমণি রোড পর্যন্ত ভারতীয় জনতা পার্টির, বঙ্গ বিবেকের পরিচালনায়, এক বিরাট প্রতিবাদ মিছিল ও সভা করলেন।

দুপুর একটা থেকে জমায়েত হয় ওয়েলিংটন স্কোয়ার এ, কয়েকশো বঙ্গ বিবেকের সদস্যরা, সেখান থেকে প্রত্যেকে একটি করে ফেস্টুন হাতে নিয়ে এই মিছিলে পায়ে পা মেলান, তাদের প্রতিবাদ পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসা এবং হিন্দুদের উপর চলতে থাকা বর্বর রচিত ও নৃশংস আক্রমণের বিরুদ্ধে, হত্যার বিরুদ্ধে, এবং ভারত মাতার জয়ধ্বনি দিতে থাকেন।

মিছিলে প্রায় কয়েকশো বঙ্গ বিবেকের পায়ে পা মেলান, এবং প্রত্যেকে মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন ভাষায় আক্রমন করতে থাকেন, এমনকি রক্ত খেকো বলেও উল্লেখ করেন  এবং বলেন কেন মহিলাদের উপর এবং হিন্দুদের উপর অত্যাচার করা হচ্ছে, নারীদের উপর অত্যাচার করা হচ্ছে, কেন এত খুন খারাপি, অবিলম্বে জবাব দিতে হবে ,নচেৎ মুখ্যমন্ত্রীকে গদি ছাড়তে হবে।

কেন গণতন্ত্রের উপর আঘাৎ হচ্ছে, একটার পর একটা নিরীহ সাধারণ মানুষদের ধরে ধরে খুন করা হচ্ছে। আমরা এর জবাব চাই, গণতন্ত্র সভার অধিকার, এইভাবে গর্জে উঠলেন বঙ্গ বিবেকের সদস্যরা, এবং রানী রাসমণি রোডে একটি সভা করলেন।

যদি অবিলম্বে হিংসা হানাহানি বন্ধ না হয়, আমরা তীব্র আন্দোলনে নামবো, এবং মুখ্যমন্ত্রীকে গোদিচ্যুত করবো, দেখব কিভাবে শাসক দল হিন্দুদের উপর আক্রমণ চালাতে পারে, আমরাও থেমে থাকব না, একের পর এক সাধারন মানুষের উপর আক্রমণ ও নারীদের উপর অত্যাচার এবং হিন্দুদের উপর নৃসংস হত্যা করে চলেছে, আজ আমরা সামান্য মিছিলের মধ্য দিয়ে তীব্র প্রতিবাদ জানালাম। যদি হিংসা বন্ধ না হয়, আমরাও বাধ্য হবো পথে নামতে।

 

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪