ঢাকা   ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেটের ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত বড়বাজারের মেহতা বিল্ডিং এর চারতলায় ভয়াবহ অগ্নিকাণ্ড কুমিল্লায় নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার কলেজ অ্যাডমিশন পোর্টালের সার্বিক অব্যবস্থার প্রতিবাদে, শ্যামবাজার থেকে কলেজ স্ট্রীট পর্যন্ত মহামিছিল করলেন বেলা বড়াইগ্রামের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ শেরপুরে ট্রাক্সফোর্স অভিযানে গ্যাস ডিলার পাম্প ও ক্লিনিকে জরিমানা আটপাড়ায় জিপি-এ ৫ প্রাপ্ত এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বরিশালের প্রাচীন ঐতিহ্য মোঘল আমলের দৃষ্টিনন্দন মিয়া বাড়ি মসজিদ

পশ্চিমবঙ্গের বহরমপুরের কবি সৌমেন্দু লাহিড়ী পেলেন সাহিত্যে “সৈয়দ মুস্তাফা সিরাজ সম্মাননা”

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শনিবার, মার্চ ৯, ২০২৪
  • 50 শেয়ার

স্টাফ রিপোর্টার,

৮ মার্চ ২০২৪ ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুর্শিদাবাদ জেলার সুতির দফাহাটে অবস্থিত অরটম পাবলিক স্কুলে জনপ্রিয় “নতুন প্রহরী” পত্রিকা পরিচালিত উত্তর মুর্শিদাবাদ সাহিত্য ও সংস্কৃতি চর্চা কেন্দ্রের “২০ তম সাহিত্য সেতু ও গুণীজন সম্মাননা-২০২৪” সহ উৎসব সংখ্যা “জাগ্রত প্রহরী” পত্রিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠান আড়ম্বরপূর্ণভাবে অনুষ্ঠিত হল।

অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন কলকাতা থেকে দৈনিক প্রকাশিত প্রখ্যাত “দিনদর্পণ” পত্রিকার সাংস্কৃতিক সম্পাদক সাহিত্যিক আবু রাইহান। এই অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ রাজ্যপাল স্বীকৃতিপ্রাপ্ত কবি সৌমেন্দু লাহিড়ী সহ কয়েকজনকে “সৈয়দ মুস্তাফা সিরাজ সম্মাননা” দেওয়া হয়। উপস্থিত ছিলেন “নতুন প্রহরী” পত্রিকার সম্পাদক কবি মোফাক হোসেন, শিক্ষাবিদ জুলফিকার আলি, সহ দুই বাংলার কবি সাহিত্যিকগণ।অনুষ্ঠানে কবিতা পাঠ করেন, কবি আব্দুস সালাম, কবি নাসির হোসেন, কবি মহম্মদ ইসমাইল, কবি মহম্মদ সানারুল ইসলাম, কবি অরবিন্দ সরকার, কবি সামিম ইসলাম প্রমুখ।

দুই বাংলার অসংখ্য কবি সাহিত্যিকবৃন্দের উপস্থিতি অনুষ্ঠানটিকে প্রাণবন্ত করে তোলে এবং কবিকন্ঠে কবিতা পাঠে মুখরিত হয়ে ওঠে উক্ত স্কুলের বিশাল অডিটোরিয়াম।

উল্লেখ্য, এই অনুষ্ঠানে সাহিত্যে অবদানের জন্য দেওয়া হয় “সৈয়দ মুস্তফা সিরাজ সম্মাননা”। সাংবাদিকতা, সম্পাদনা ও শিল্পে অবদানের জন্য দেওয়া হয়, ” দাদা ঠাকুর সম্মাননা”। সমাজ সেবায় অবদানের জন্য দেওয়া হয়, “নাথুলাল দাস সম্মাননা”।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪