ঢাকা   ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :

নাটোরে টিএমএসএস আয়োজিত কৈশোর মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, জুন ২৫, ২০২৪
  • 5 শেয়ার

এ কে খান, টিএমএসএস প্রতিনিধি: 

 

বগুড়ার কৃতি সন্তান, দেশের নারী উন্নয়নের অগ্রদূত, বিশিষ্ট শিক্ষাবিদ, সমাজ সেবক ও আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক অধ্যাপিকা ডক্টর হোসনে আরা বেগম প্রতিষ্ঠিত শীর্ষ স্থানীয় ও আন্তর্জাতিক মানের বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএসের আওতাধীন পরিচালিত নাটোর কৈশোর কর্মসূচি কর্তৃক আয়োজিত পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের অর্থায়নে ও টিএমএসএসের বাস্তবায়নে নাটোরে কৈশোর মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সোমবার অনুষ্ঠিত হয়েছে।

নাটোর টিএমএসএস পলিটেকনিক ইনস্টিটিউট চত্বরে টিএমএসএসের পরিচালক অপারেশন এন্ড উন্নয়ন মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিভিন্ন দিক নির্দেশনা মূলক গুরুত্বপূর্ণ বক্তব্য দেন নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নাটোর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ শফিকুল ইসলাম শিমুল। প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব মোঃ শফিকুল ইসলাম শিমুল টিএমএসএসের নানা সামাজিক ও মানবিক কর্মকান্ডের প্রশংসা করেন। তিনি বলেন, টিএমএসএস যে ভাবে দেশের নানা উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করছে অন্য প্রতিষ্ঠানের এমন কাজে এগিয়ে আসা দরকার। তিনি টিএমএসএসের সকল সামাজিক ও মানবিক কর্মকান্ডে তার সহায়তার আশ্বাস দেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত থেকে টিএমএসএসের প্রতিষ্ঠার লক্ষ্য ও উদ্দেশ্য, প্রতিষ্ঠানের সামগ্রিক কর্মকান্ড ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে নানা দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন টিএমএসএসের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ডক্টর হোসনে-আরা বেগম। তিনি উপস্থিত সকলকে শুভেচ্ছা ও শুভকামনা জানান। তিনি বলেন তৃর্ণমূল থেকে গড়ে ওঠা এ প্রতিষ্ঠান সারা দেশে নারী উন্নয়নের পাশাপাশি সামাজিক উন্নয়নে কাজ করছে। তিনি টিএমএসএসের বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ড গুলো দেশের অবহেলিত ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর মধ্যে দ্রুত পৌঁছে দেওয়ার পরিকল্পনা গ্রহণ ও পদক্ষেপ নেওয়া হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্য দেন নাটোর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা নাসরিন, নাটোর জেলা শিক্ষা অফিসার মোঃ শাহাদুজ্জামা, টিএমএসএস পরিচালনা পর্ষদের উপদেষ্টা রোটারিয়ান আয়েশা বেগম, নাটোর জেলা ছাত্রলীগের সাবেক সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম, আওয়ামী লীগ নেতা দিলীপ কুমার দাস ও নাটোর জেলা যুবলীগের সভাপতি বাশিরুল রহমান খান চৌধুরী প্রমুখ। টিএমএসএসের কৈশোর কর্মসূচির গুরুত্ব, প্রয়োজনীতা ও সামাজিক ভাবে কাদের কি, কি করণীয় এ সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন টিএমএসএসের ফোকাল পার্সোন যুগ্ম পরিচালক মোঃ কামরুজ্জামান খান। অনুষ্ঠানে টিএমএসএসের পক্ষে টিএমএসএসের অপারেশান-১১ নাটোর ডোমেইন প্রধান মোঃ রফিকুল ইসলাম ও নাটোর জোনের, জোন প্রধান এ এস এম আরিফুল বাশার প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠানটি পরিচালনা ও উপস্থাপনা করেন টিএমএসএসের নাটোর কৈশোর কর্মসূচির সমন্বয়কারী মোঃ জাহাঙ্গীর আলম খান। অনুষ্ঠানে কৈশোর কর্মসূচি কর্তৃক স্থানীয় সাংস্কৃতিক গোষ্টির পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশ করা হয়। অনুষ্ঠানে নির্বাহী পরিচালকের একান্ত সচিব সার্বিক মোঃ ফেরদৌস রহমান, নানা শ্রেণি পেশার মানুষ, বহুগন্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, এনজিও কর্মী, শিক্ষার্থী, কৈশোর কর্মসূচির বিভিন্ন ক্লাবের কিশোর-কিশোরী সদস্য, ক্লাব কর্মকর্তা, কৈশোর কর্মসূচির কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও মিডিয়া প্রতিনিধি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সুষ্ঠু ও সুন্দর ভাবে সমাপ্ত হয়। অনুষ্ঠানটি বহু দর্শক শান্তি পূর্ণ ভাবে উপভোগ করেন।

 

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪