ঢাকা   ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেটের ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত বড়বাজারের মেহতা বিল্ডিং এর চারতলায় ভয়াবহ অগ্নিকাণ্ড কুমিল্লায় নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার কলেজ অ্যাডমিশন পোর্টালের সার্বিক অব্যবস্থার প্রতিবাদে, শ্যামবাজার থেকে কলেজ স্ট্রীট পর্যন্ত মহামিছিল করলেন বেলা বড়াইগ্রামের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ শেরপুরে ট্রাক্সফোর্স অভিযানে গ্যাস ডিলার পাম্প ও ক্লিনিকে জরিমানা আটপাড়ায় জিপি-এ ৫ প্রাপ্ত এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বরিশালের প্রাচীন ঐতিহ্য মোঘল আমলের দৃষ্টিনন্দন মিয়া বাড়ি মসজিদ

নাটোরের হযরতপুর হাটে হঠাৎ ছাগলের আমদানি বিপাকে কৃষক

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : রবিবার, এপ্রিল ২১, ২০২৪
  • 24 শেয়ার

শরিফুল ইসলাম, স্টাফ রিপোর্টার নাটোর:

নাটোর সদরের ৪ নং লক্ষীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের হয়বতপুর বাজারে ভোর হতে সকাল দশটা পর্যন্ত দেশি ছাগল থেকে উন্নত জাতের ছাগলের হাট বসে এই বাজারে। তবে নাটোরে বিভিন্ন হাটের মধ্যে হয়বতপুর হাটে সবচেয়ে উন্নত জাতের ছাগল দেখা যায়। প্রতিহাটে ভিডিও করার জন্য ইউটিউব চ্যানেলের লোকবল দেখা যায়। হাটটি বসে প্রতি সপ্তাহের রবিবার ও বুধবার। ছাগলের হাট ছাড়া ও এই হাটে ভোর হতে পাইকারি রসুন ,গম, ভুট্টা,ধান ও কাঁচা বাজারের হাট বসে। খুচরা মূল্যে বিভিন্ন ধরনের কাঁচা সবজি ,মাছ, মাংস, বিক্রি করার জন্য অনেক দোকানদার আসেন এই হাটে। তবে হঠাৎ ছাগলের বাজার কম হওয়াই হাটে আসা ক্রেতা ও বিক্রেতারা অসন্তুষ্টি প্রকাশ করে বলেন, ভোরে হাটে আসার পরও এ পর্যন্ত দুইটা ছাগল এর মধ্যে একটিও বিক্রি করতে পারিনি, হাটে অনেক ছাগলের আমদানি হয়েছে এরই মধ্যে রোদের তাপমাত্রা বেশি হওয়ায় বেশিক্ষণ দাঁড়িয়ে থাকা যাচ্ছে না।

এক ইউটিউবার বলেন আজকের বাজারে সর্বোচ্চ ছাগলের আমদানি হয়েছে যা ইতিপূর্বে কোনদিন আমরা দেখতে পাইনি। এই হাঁটে অনেক ভালো উন্নত জাতের ছাগল ক্রয় বিক্রয় করা হয় যা এখান থেকে খামারীরা সংগ্রহ করে সুস্থ সবল উন্নত জাতের খামার গড়ে থাকে।

হযরতপুর হাট ইজারাদার কমিটির সভাপতি মোঃ শরিফুল ইসলাম জানান হঠাৎ এই হাঁটে ছাগলের আমদানি অনেক বেশি হয়েছে এ কারণেই মূলত কৃষকরা সহজে ছাগল বিক্রি করতে পারছে না ও কিছুটা কম মূল্যে বিক্রি করতে হচ্ছে এটি একটি সাময়িক সমস্যা ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪