ঢাকা   ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :

নদী ভাঙ্গনে কারো গাফলতি গেলে ব্যবস্থা নেয়া হবে: জেলা প্রশাসক সিলেট।

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : রবিবার, জুলাই ৭, ২০২৪
  • 12 শেয়ার

আব্দুস শহীদ শাকির, জকিগঞ্জ (সিলেট) প্রতিনিধি:

 

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেছেন, বেড়িবাঁধ সংস্কার সম্পর্কে প্রধানমন্ত্রী তদারকি করছেন। বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতি হলে দ্রুত বেড়িবাঁধ সংস্কার করা হবে। বেড়িবাঁধ সংস্কারে পানি উন্নয়ন বোর্ড বা কারো গাফলতি পাওয়া গেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, বন্যা কবলিত এলাকার মানুষের পাশে সরকার রয়েছে। প্রাকৃতিক দুর্যোগের সময় সবাই সর্তক থাকতে হবে। বানভাসী মানুষকে খাদ্য ও চিকিৎসা সেবা দেওয়া অব্যাহত রয়েছে। বন্যা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন তৎপর রয়েছে আশ্রয়কেন্দ্রের মানুষজন ও বাড়ীতে থাকা পানিবন্দি মানুষকে আমরা সহায়তা পৌছে দিচ্ছি।

জেলা প্রশাসক শেখ রাসেল হাসান শনিবার রাত ৯ টার সময় জকিগঞ্জের হাফসা মজুমদার মহিলা কলেজে আশ্রয় নেয়া বানবাসি মানুষদের মধ্যে রান্না করা খাবার ও ত্রাণ সহায়তা প্রদানকালে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন। শনিবার বিকালে জকিগঞ্জের বিভিন্ন আশ্রয়কেন্দ্র ও বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি বীর নিবাস পরিদর্শন করেন এবং বীরাঙ্গনা এসনু বেগমকে ত্রাণ সহায়তা করেন।পরিদর্শনকালে তার সাথে ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) হোসাইন মো. আল জুনায়েদ, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুল কুদ্দুস বুলবুল, জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা তাসলিম, সহকারী কমিশনার (ভূমি) অর্ণব দত্ত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আতাউর রহমান, জকিগঞ্জ ইউনিয়নের ট্যাগ অফিসার ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. এমদাদুল হক, জকিগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা আফতাব আহমদ, জকিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুবায়ের আহমদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমএজি বাবর পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল গণি সাংবাদিকন আব্দুস শহীদ শাকিরসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শনিবার জকিগঞ্জে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। তবে বেড়িবাধ ভাঙ্গা থাকা ও প্রসারিত হওয়ার কারনে লোকালয়ে প্রচুর পানি ডুকতেছে। পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে জকিগঞ্জে কুশিয়ারা নদীর পানি আমলশীদ পয়েন্টে বিপৎসীমার ১০৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত রয়েছে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪