ঢাকা   ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
পঞ্চগড়ে জাতীয় ফলমেলা উদ্বোধন রাজারহাটে বাল্য বিবাহ ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয়দের সাথে সংলাপ অনুষ্ঠিত ধনবাড়ীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনু‌ষ্ঠিত নওগাঁর ছিলিমপুর ও রসুলবিল এলাকায় দুইটি রাসেল ভাইপার সাপ মারলেন স্থানীয়রা নরসিংদীর আকাশে বার বার চক্কর দেয় উড়োজাহাজ অতঃপর রাসেলস ভাইপার নিয়ে বনবিভাগের বিশেষ পরামর্শ বৃষ্টির দিনে প্রচন্ড তাপদাহ রোদ আর গরমে বয়স্কদের আড্ডা নওগাঁ মোটর সাইকেল ও মাইক্রো বাসের মুখোমুখি সংঘর্ষে এক সেনা সদস্যর মৃত্যু পাবনা ঈশ্বরদীর থানা পুলিশের অভিযানে চাঞ্চল্যকর কিশোর তপু হত্যাকান্ডের রহস্য উদঘাটন সহ আটক – ০২ এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান: আত্মশুদ্ধির মাধ্যমে সমাজ পরিবর্তন সম্ভব – আবুল কালাম আজাদ

নওগাঁয় রাণীনগরে অবৈধভাবে পুকুর খনন ট্রাক্টর দিয়ে মাটি বহনের জন্য প্রশাসনের ৬০ হাজার টাকা জরিমানা

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : রবিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
  • 28 শেয়ার

উজ্জ্বল কুমার সরকার, নওগাঁ প্রতিনিধিঃ 

নওগাঁর রাণীনগরে অবৈধভাবে পুকুর খনন ও ট্রাক্টর দিয়ে মাটি বহনে সড়কের বেহাল দশা করায় দুইজনকে এক মাস করে জেল ও ভেকু ব্যবসায়ীসহ পাঁচজনকে ৬০ হাজার জরিমানা করা হয়েছে। শুক্রবার রাতে ও শনিবার উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে এ জরিমানা ও কারাদ-ের আদেশ দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাণীনগরের ইউএনও উম্মে তাবাসসুম।

ইউএনও উম্মে তাবাসসুম জানান, রাতের অন্ধকারে উপজেলার মিরাট ১নম্বর সুইচগেট এলাকায় ও নিজামপুর এলাকায় ভেকু ব্যবসায়ীরা অনুমতি না নিয়ে অবৈধভাবে পুকুর খনন করছিল। আর পুকুরের মাটি ট্রাক ও ট্রাক্টর যোগে সড়ক দিয়ে বিভিন্ন স্থানে নিয়ে যাচ্ছিলেন। এতে ট্রাক ও ট্রাক্টর থেকে সড়কে মাটি পড়ে সড়কের বেহাল দশা হচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে সুইচগেট ও নগরব্রিজ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করি।

অভিযানে ট্রাক চালক মুসা ও ট্রাক্টরের হেলপার মুন্নাকে আটক করা হয়। এ সময় ওই দুইজনকে এক মাস করে বিনাশ্রম কারাদ- দেওয়া হয়েছে।তিনি আরও জানান, শনিবার সকালে উপজেলার পলী বাহাদুরপুর গ্রামে ভেকু ব্যবসায়ী পুকুর খনন করে পুকুরের মাটি ট্রাক্টর যোগে ইটভাটায় নিয়ে যাচ্ছিল। এতে সড়কে মাটি পড়ে সড়কের ক্ষতি হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ভেকু ব্যবসায়ী আলমগীরকে ২৫ হাজার টাকা, ঈদুলকে ২০ হাজার টাকা ও ট্রাক্টর চালক আশিদুল, আশরাফুল ও রনিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪