ঢাকা   ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেটের ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত বড়বাজারের মেহতা বিল্ডিং এর চারতলায় ভয়াবহ অগ্নিকাণ্ড কুমিল্লায় নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার কলেজ অ্যাডমিশন পোর্টালের সার্বিক অব্যবস্থার প্রতিবাদে, শ্যামবাজার থেকে কলেজ স্ট্রীট পর্যন্ত মহামিছিল করলেন বেলা বড়াইগ্রামের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ শেরপুরে ট্রাক্সফোর্স অভিযানে গ্যাস ডিলার পাম্প ও ক্লিনিকে জরিমানা আটপাড়ায় জিপি-এ ৫ প্রাপ্ত এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বরিশালের প্রাচীন ঐতিহ্য মোঘল আমলের দৃষ্টিনন্দন মিয়া বাড়ি মসজিদ

ধুনটে সরকারী খাতের মাটি পাচার

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, মার্চ ১১, ২০২৪
  • 28 শেয়ার

ধুনট (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার ধুনটে সরকারী খাতের মাটি পাচারের অভিযোগে রায়হান মন্ডল নামের একজন মাটি ও বালু ব্যবসায়ীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। ইউনিয়ন ভূমি উপ- সহকারী কর্মকর্তা আয়শা খাতুনের দায়ের করা এজাহারের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চিকাশী ইউনিয়নের মোহনপুর বাঙ্গালীর নদী থেকে পানি উন্নয়ন বোর্ড কর্তৃক উত্তোলিত নদী পাড়ের মাটি দীর্ঘদিন ধরে পাচার করে আসছিলো দুঃস্কৃতিকারীরা। বিষয়টি আমলে নিয়ে ইউনিয়ন ভূমি উপ- সহকারী কর্মকর্তা আয়শা খাতুন ধুনট থানায় একটি এজাহার দায়ের করে। গত ৭ ফেব্রুয়ারী বৃহস্পতিবার রাত ২টার দিকে ট্রাকযোগে মাটি বিক্রি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে সঙ্গীয় পুলিশ ফোর্স ও আনসার সদস্যদের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করে। মোবাইল কোর্টের উপস্থিতি টের পেয়ে দুঃস্কৃতিকারীরা দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ঘটনাস্থলে একটি ট্রাক ও একটি এক্সিবেটর মেশিন পাওয়া গেলেও ড্রাইভার পালিয়ে যাওয়ায় ট্রাক ও এক্সিবেটর মেশিন থানায় আনা সম্ভব হয়নি। তবে আলামত হিসেবে ৩টি ব্যাটারী জব্দ করে ভ্রাম্যমান আদালত।

ইউনিয়ন ভূমি উপ- সহকারী কর্মকর্তা আয়শা খাতুন জানান, সরকারী খাতের মাটি পাচার মূলত বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ ও ৫ ধারার লংঘন এবং একই আইনের ১৫ ধারায় শাস্তিযোগ্য অপরাধ। মোবাইল কোর্ট পরিচালনার সময় ঘটনাস্থলে আসামীদের পাওয়া যায়নি। তবে অপরাধ সংঘটনের আলামত বিদ্যমান রয়েছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ সৈকত হাসান জানান, ভূমি উপ- সহকারী কর্মকর্তা আয়শা খাতুনের দায়ের করা এ জাহারের ভিত্তিতে উপজেলার সুলতানহাটা গ্রামের বাঘা মন্ডলের ছেলে রায়হান মন্ডল ওরফে মনো কে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামীগন কে গ্রেফতারের চেষ্টা চলছে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪