ঢাকা   ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
নরসিংদীর নজরপুরে উপজেলা নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত- ২০ গোপালগঞ্জ পৌর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ ভূমধ্যসাগরে মৃত ১১ জনের মধ্যে ০২ জনের বাড়ি মাদারীপুরে নীলফামারীর বাসীদের সচেতন হওয়ার প্রয়োজন নওগাঁ সিদ্দিকিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা ৫০ বছর পূর্তি ও পূর্ণমিলনী অনুষ্ঠান চট্টগ্রাম বিভাগ সহ সারা বাংলাদেশ ৫/৭ জেলায় দেখা মিলল এই রাসেল ভাইপার সাপ ভোলার শশীভূষণে বজ্রপাতে এক শ্রমিকের মৃত্যু মৌলভীবাজার জেলার বড়লেখায় জেলা প্রশাসকের বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ নবীগঞ্জে ভয়াবহ বন্যা,শতাধিক গ্রাম প্লাবিত পাইকগাছা ও কয়রায় বজ্রপাতে- ০৩ জনের মৃত্যু আহত- ০১

ধুনটে শাহজালাল স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে সংবর্ধনা প্রদান

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, মার্চ ১১, ২০২৪
  • 49 শেয়ার

ধুনট (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার ধুনটে শাহজালাল স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে চেক বিতরণ ও সুধীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। ১১ মার্চ সোমবার বিকেলে উপজেলার মথুরাপুর ইউনিয়নের ছাতিয়ানী রোকেয়া ওবায়দুল হক উচ্চ বিদ্যালয় মাঠে বৃত্তির চেক বিতরণ ও সুধীদের সংবর্ধনা প্রদান করা হয়।

জিএমসি ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক লুৎফর রহমানের সঞ্চলনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শাহ জালাল স্মৃতি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা রুহুল আমীন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শেরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজিদ হাসান সিদ্দিকী। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান মিলন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান আহমেদ জেমস্ মল্লিক, বীর মুক্তিযোদ্ধা আজহার আলী ভুঁইয়া, ধুনট সোনালি ব্যাংকের সাবেক ব্যবস্থাপক নূরুল ইসলাম, সাবেক চেয়ারম্যান আজহারুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোঃ শাহা আলী, জিএমসি ডিগ্রি কলেজের প্রভাষক ও শিক্ষক প্রতিনিধি সাইফুল ইসলাম, শেরপুর পল্লী বিদ্যুুৎ কর্মকর্তা মোঃ মোস্তফা কামাল, সমাজ সেবক রফিকুল ইসলাম ফেরদৌস, ইউপি সদস্য আব্দুল ওহাব, শিক্ষক নিখিল চন্দ্র, নুরুল আমীন চাঁন, আতিকুর রহমান, রফিকুল ইসলাম প্রমুখ। এ বছর স্থানীয় ২৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৮৫ জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। যার মধ্যে চতুর্থ শ্রেণীতে ২২ জন এবং সপ্তম শ্রেণীতে ১০ জন শিক্ষার্থী বৃত্তি প্রাপ্ত হয়।

শাহজালাল স্মৃতি ফাউন্ডেশনের পক্ষ থেকে ২০২৪ সালে দক্ষ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হিসেবে সংবর্ধনা প্রদান করা হয়েছে সুবর্ণগাঁতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুর রহমান, বিশ্বহরিগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমরুল কায়েস খান, প্রতিভা কিন্টার গার্ডেন এন্ড প্রি ক্যাডেট স্কুলের অধ্যক্ষ শফিকুল ইসলাম, রামপুরা সেবা মডেল কেজি স্কুলের অধ্যক্ষ আল ইমরান মুকুল।
এছাড়া শেরপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান মিলন ও মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান আহমেদ জেমস মল্লিককে সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় সংবর্ধনা প্রদান করা হয়। একই সাথে ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্ত কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, দক্ষিণ ধুনটের শিক্ষা বিস্তারে সার্বজনস্বীকৃত আলোকিত মানুষ প্রয়াত শাহ জালাল মুন্সির স্মৃতিতে ১৯৯৩ সালে ধুনট উপজেলার নিভৃত পল্লীগ্রাম ছাতিয়ানীতে শাহজালাল স্মৃতি ফাউন্ডেশন প্রতিষ্ঠা হয়। এ অঞ্চলে শাহজালাল মুন্সিকে সম্মানের সাথে স্যার হিসেবে সম্বোধন করতেন সকলেই। শাহজালাল স্মৃতি ফাউন্ডেশন থেকে প্রতিবছর নানামুখী কর্মকাণ্ড সম্পাদন হয়ে থাকে। এর মধ্যে গরীব অসহায় ছাত্র ছাত্রীদের শিক্ষা সহায়তা, শীতার্ত মানুষদের শীতবস্ত্র বিতরণ,গুণীজনদের সংবর্ধনা, ক্রীড়া এবং সাহিত্য চর্চায় অসামান্য অবদান। সর্বোপরি একটি আলোকিত সমাজ গড়া এবং মানবিক চেতনার মহান ব্রত নিয়ে আলোর দিশারী হিসেবে সুদীর্ঘ ৩১ বছর ধরে সমাজের বিভিন্ন স্তরে কাজ করে যাচ্ছে শাহজালাল স্মৃতি ফাউন্ডেশন ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪