ঢাকা   ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
আসন্ন ঈদ উপলক্ষে ময়মনসিংহ শিল্প পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর বিজিবির উত্তর-পশ্চিম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত নাগরপুরে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট’২৪ বড়ইতলা নদীর উপর ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জে পাট চাষি সমাবেশ-২০২৪ পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন দেশ প্রিয় পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান পাবনায় শিশু পরিবারের শিক্ষার মানোন্নয়ন ও সুস্বাস্থ্য নিশ্চিতে করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত এস এস সি পরীক্ষার্থী জিপিএ ৫ প্রাপ্তদের মধ্যে পনেরো হাজার টাকা বিতরণ মাদারীপুর জেলা শিবচরে খামারে আগুন, ১৩ গরু, সাড়ে ৩ হাজার মুরগি পুড়ে ছাই নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

দুমকি উপজেলার নির্বাচনে চেয়ারম্যান, প্রার্থীদের প্রচার প্রচারণায় ব্যস্ত

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, মার্চ ৭, ২০২৪
  • 126 শেয়ার

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি :

পটুয়াখালী জেলার দুমকি উপজেলায়, উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সরগরম হতে শুরু করেছে রাজনৈতিক, সামাজিক ও শুশীল সমাজ। সাম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা ইতিমধ্যে নানা কৌশল অবলম্বন করে নিজের প্রার্থীতার জানান দিচ্ছেন। বিভিন্ন সভা, সমাবেশ, কর্মী সভা, তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত, মসজিদ, মন্দির, মাহফিল ও ধর্মীয় অনুষ্ঠানে যোগদান, কর্মী-সমর্থকদের নিয়ে জাতীর পিতার মাজার জিয়ারত, হাটবাজার গুরুত্বপূর্ণ জনবহুল এলাকায় জনসংযোগ, সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা, অভিনন্দন, উঠান বৈঠক ও দোয়া চাওয়ায় সরগরম হয়ে উঠেছে সর্বত্র।

এছাড়াও রাজনৈতিক মহলে ব্যাপক লবিং গ্রুপিং চলছে পুরোদমে। উপজেলার আনাচে কানাছে হোটেল কিংবা চায়ের দোকানে হরহামেশা নির্বাচনী সম্ভাব্য প্রার্থীদের নিয়ে চলছে ভোটের হিসাব নিকাশ। তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য সম্ভাব্য আগামী ১৮ মে আসন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে দুমকী উপজেলায় যাদের নাম শোনা যাচ্ছে এবং নিজের প্রার্থীতার জানান দিচ্ছেন তারা হলেন, বর্তমান চেয়ারম্যান ড. হারুন-অর- রশীদ হাওলাদার। তিনি ইতিমধ্যে উপজেলার বিভিন্ন পেশাজীবীদের সাথে মতবিনিময় সভা, রাজনৈতিক ও সামাজিক সভা-সমাবেশে নিজের প্রার্থীতার জানান দিচ্ছেন। সাবেক চেয়ারম্যান মো. শাহজাহান সিকদার। তিনি এলাকায় ইতিমধ্যে নিজের প্রার্থীতা ও সমর্থন চেয়ে দোয়া প্রার্থনা করছেন এবং হাট বাজার, সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক? অঙ্গনে সমর্থনের চেষ্টা অব্যাহত রেখেছেন। মুরাদিয়া ইউপি চেয়ারম্যান মো. মিজানুর রহমান সিকদার। তিনিও নিজের প্রার্থীতার ইচ্ছা প্রকাশ করেছেন।

আংগারিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজার সাথে যোগাযোগ করা হলে তিনিও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানান। সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সহ- সভাপতি, এ্যাডভোকেট মেহেদী হাসান মিজান। তিনি বিভিন্ন হাটবাজার, শিক্ষা প্রতিষ্ঠান পাড়ায় মহল্লায় উঠান বৈঠকের মাধ্যমে প্রচার প্রচারণা চালাচ্ছেন। ঢাকাস্হ দুমকী উপজেলা জনকল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা ও সভাপতি, দুমকী উপজেলা বাস্তবায়ন পরিষদের সভাপতি এবং বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী এ্যাডভোকেট মাওলানা মোহাম্মদ রুহুল আমিন। তিনি বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, শুশীল মহলে নিজের প্রার্থীতার জানান দিচ্ছেন। সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট মো. হুমায়ূন কবির বাদশা। তিনি ইতিমধ্যে উপজেলার বিভিন্ন হাটবাজারে, পাড়ায় মহল্লায় জনসাধারণের সাথে কুশল বিনিময় ও দোয়া প্রার্থনা করছেন। ইউরোপের দেশ মাল্টা আওয়ামী লীগের সভাপতি, হাওলাদার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট ব্যবসায়ী মো. কাওসার আমিন হাওলাদার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, মিডিয়া, ধর্মীয় অনুষ্ঠান ও এলাকায় উঠান বৈঠকে নিজের প্রার্থীতার ব্যাপারে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. নাসিমা বেগমের পারিবারিক সূত্রে জানা যায় তিনিও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ভোটের মাঠে লড়বেন। তবে আসন্ন দুমকী উপজেলা পরিষদ নির্বাচনে শেষ পর্যায়ে কত জন প্রার্থী চূড়ান্ত লড়াইয়ে অবতীর্ণ হন তা নিয়ে রাজনৈতিক ও শুশীল মহলে চলছে নানা হিসাব নিকাশ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪