ঢাকা   ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেটের ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত বড়বাজারের মেহতা বিল্ডিং এর চারতলায় ভয়াবহ অগ্নিকাণ্ড কুমিল্লায় নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার কলেজ অ্যাডমিশন পোর্টালের সার্বিক অব্যবস্থার প্রতিবাদে, শ্যামবাজার থেকে কলেজ স্ট্রীট পর্যন্ত মহামিছিল করলেন বেলা বড়াইগ্রামের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ শেরপুরে ট্রাক্সফোর্স অভিযানে গ্যাস ডিলার পাম্প ও ক্লিনিকে জরিমানা আটপাড়ায় জিপি-এ ৫ প্রাপ্ত এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বরিশালের প্রাচীন ঐতিহ্য মোঘল আমলের দৃষ্টিনন্দন মিয়া বাড়ি মসজিদ

দুবাই-চট্টগ্রাম সরাসরি জাহাজ চালুর দাবি

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : রবিবার, মার্চ ৩, ২০২৪
  • 52 শেয়ার

মোহাম্মদ ওসমান চৌধুরী,ইউ এ ই প্রতিনিধি (দুবাই):

আমদানি ও রফতানির সুবিধার্থে চট্টগ্রাম-দুবাই সরাসরি জাহাজ চলাচলের দাবি জানিয়েছেন ব্যবসায়ী সংগঠন বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইয়ের নেতারা। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সংযুক্ত আরব আমিরাতে সফররত বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সঙ্গে বৈঠকে তারা এ দাবি জানান।

বৈঠকে অংশ নেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আইয়ুব আলী বাবুল, সহ-সভাপতি মুহাম্মদ রাজা মল্লিক, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমদ ও সদস্য এরশাদুল হক। বৈঠকে আমিরাত ও বাংলাদেশের মধ্যে ব্যবসায়িক সুবিধা ও বিনিয়োগের সম্প্রসারণ নিয়ে আলোচনা হয়েছে।

বিজনেস কাউন্সিলের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন জানান, আমদানি ও রফতানির সুবিধার্থে চট্টগ্রাম থেকে দুবাই ও ফুজিরায় সরাসরি জাহাজ চালুর দাবি জানানো হয়েছে। গার্মেন্টস পণ্য, মাছ, মাংস, শাকসবজি মসলাসহ খাদ্যদ্রব্য বাংলাদেশ থেকে আমিরাতে আমদানি করতে অন্য দেশ হয়ে জাহাজ চলাচলে খরচ বেশি হচ্ছে। তাই বাণিজ্য সম্প্রসারণ ও সাশ্রয়ের লক্ষ্যে আমরা এই দাবি জানাই।ব্যবসায়ীদের দাবির প্রেক্ষিতে প্রতিমন্ত্রী দুই স্টেশন থেকে জাহাজ পূর্ণ করার নিশ্চয়তা থাকলে বাণিজ্যের স্বার্থে যেকোনো উদ্যোগ গ্রহণে সরকার প্রতিজ্ঞাবদ্ধ বলে জানিয়েছেন – প্রমুখ ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪