ঢাকা   ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ । ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
নিষিদ্ধ হলো বাংলাদেশ ছাত্রলীগ লালমোহনে মেজর অবঃ হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম এর আগমনে হাজারো জনতার ঢল বঙ্গভবন এলাকায় আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালনকালে আহত পুলিশ সদস্যদের দেখতে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল পরিদর্শনে আইজিপি ও ডিএমপি কমিশনার আড়িয়ালখাঁ নদীতে বালু উত্তোলনকে কেন্দ্র করে হামলা আটক- ০২ পিতা মাতার জন্য দোয়া চৌদ্দগ্রামের কাশিনগর ইউনিয়ন বিএনপির বালিমুড়ি গ্রাম কমিটির সমন্বয় সভা চৌদ্দগ্রামে সাংবাদিক সিরাজুল ইসলাম ফরায়েজীর সুস্থতা কামনায় দোয়া মাহফিল হোমনায় প্রবাসী স্ত্রীর অর্ধগলিত লাশ উদ্ধার দিনাজপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে সরকারি বালিকা বিদ্যালয়ে সচেতনতা বৃদ্ধিমূলক সেমিনার অনুষ্ঠিত কুষ্টিয়ায় নিজ গলায় ছুরি চালিয়ে চিকিৎসকের আত্মহত্যা

দুবাইতে শেখ মোহাম্মদ ৩ হাজার কোটি দিরহাম রেইন ড্রেনেজ নেটওয়ার্ক ঘোষণা

Dainik Muktir Songbad
  • প্রকাশিত : মঙ্গলবার, জুন ২৫, ২০২৪
  • 11 শেয়ার

মোহাম্মদ ওসমান চৌধুরী, আরব আমিরাত প্রতিনিধি:

 

দুবাইতে একটি বৃষ্টি নিষ্কাশন নেটওয়ার্ক বিকাশের জন্য একটি সমন্বিত প্রকল্প ৩০ বিলিয়ন দিরহাম ব্যয়ে অনুমোদিত হয়েছে, সোমবার সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম ঘোষণা করেছেন।

নজিরবিহীন বৃষ্টিতে সংযুক্ত আরব আমিরাত বন্যার প্রায় দুই মাস পর এই ঘোষণা আসে। প্রকল্পটি আমিরাতে বৃষ্টির পানি নিষ্কাশনের ক্ষমতা ৭০০ শতাংশ বৃদ্ধি করবে এবং ভবিষ্যতে জলবায়ু চ্যালেঞ্জ মোকাবেলা করার প্রস্তুতিকে বাড়িয়ে তুলবে।

প্রকল্পটি, যা দুবাইয়ের সমস্ত অঞ্চলকে কভার করবে এবং প্রতিদিন ২০ মিলিয়ন ঘনমিটারেরও বেশি জল শোষণ করবে, এই অঞ্চলে বৃষ্টির জল সংগ্রহের জন্য সবচেয়ে বড় নেটওয়ার্ক হতে পারে। প্রকল্পটি ২০২৩ সালের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে এবং অবিলম্বে নির্মাণ শুরু হবে। এটি আগামী একশ বছর দুবাইকে পরিবেশন করবে, যোগ করেছেন শেখ মোহাম্মদ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪