ঢাকা   ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেটের ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত বড়বাজারের মেহতা বিল্ডিং এর চারতলায় ভয়াবহ অগ্নিকাণ্ড কুমিল্লায় নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার কলেজ অ্যাডমিশন পোর্টালের সার্বিক অব্যবস্থার প্রতিবাদে, শ্যামবাজার থেকে কলেজ স্ট্রীট পর্যন্ত মহামিছিল করলেন বেলা বড়াইগ্রামের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ শেরপুরে ট্রাক্সফোর্স অভিযানে গ্যাস ডিলার পাম্প ও ক্লিনিকে জরিমানা আটপাড়ায় জিপি-এ ৫ প্রাপ্ত এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বরিশালের প্রাচীন ঐতিহ্য মোঘল আমলের দৃষ্টিনন্দন মিয়া বাড়ি মসজিদ

দাউদকান্দির এ, বি, সি ইন্টারন্যাশনাল মডেল একাডেমি’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : রবিবার, মার্চ ৩, ২০২৪
  • 42 শেয়ার

সালমা আক্তার, দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার দাউদকান্দির এ, বি, সি ইন্টারন্যাশনাল মডেল একাডেমি’র বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২ মার্চ) দিনব্যাপী উপজেলার এ, বি, সি ইন্টারন্যাশনাল মডেল একাডেমি’র আয়োজনে বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের প্রিন্সিপাল জাহাঙ্গীর আলম ভূইয়া’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এ, বি, সি ইন্টারন্যশনাল মডেল একাডেমি’র পরিচালক মোহাম্মদ জাকির হোসেন মুন্সী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিদ্যলয়ের পরিচালক শিউলি আক্তার, জহিরুল ইসলাম চৌধুরী, মাওলানা মজিবুর রহমান সরকার, মোসা: মুনছরা বেগম,মোঃ ইব্রাহিম প্রধান। এসময় আরও বক্তব্য রাখেন অভিভাবক শাহজাহান মিয়া, মোহাম্মদ ইব্রাহিম খলিল, মোহাম্মদ কাউসার আলম প্রধান। এসময় আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক কাজী নুরুজ্জামান, হাফেজ মাওলানা জাবের বিন মনির, আফরোজা লাবনী মেহেরুন্নেসা, খাদিজা আক্তার রিয়া, রিমি আক্তার,খাদিজা আক্তারসহ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী অভিভাবক ও শিক্ষকগণ প্রমুখ। এসময় বক্তারা বলেন, ক্রীড়া প্রতিযোগিতা শিক্ষার একটি বড় অংশ শিক্ষার পাশাপাশি খেলাধুলা করতে হবে। নিজের মেধাকে বিকশিত করতে হলে স্ব-শিক্ষায় শিক্ষিত হতে হবে। শিক্ষার্থীদের জীবনের লক্ষ্যে পৌঁছানোর জন্য পড়াশোনায় অধিকতর মনোযোগী হওয়ারও আহ্বান জানান। আরোও বলেন, শিক্ষার মানোন্নয়নে ছাত্রছাত্রী অভিভাবক ও শিক্ষকদের একযোগে কাজ করতে হবে তাহলেই ভাল ফলের পাশাপাশি জ্ঞানার্জন সম্ভব হবে।

উল্লেখ্য,দাউদকান্দির এ, বি, সি ইন্টারন্যাশনাল মডেল একাডেমিটি কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি ২০১১সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে কুমিল্লার দাউদকান্দি উপজেলায় প্রতিবছর ধারাবাহিকভাবে পিএসসি পরীক্ষায় শতভাগ পাসের হার ও জিপিএ ৫ প্রাপ্তিতে সুনামের সহিত ভালো ফলাফল করে আসছে।

এই বিদ্যালয়ে প্লে থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মনোরম পরিবেশে ছাত্র- ছাত্রীদের পড়াশোনার সুব্যবস্থা রয়েছে। প্রতিষ্ঠানটিতে বর্তমানে ছাত্র- ছাত্রীর সংখ্যা ২৬০ জন। এই অঞ্চলের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নে প্রতিষ্ঠানটির বিশেষ অবদান রয়েছে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪