ঢাকা   ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
গোপালগঞ্জ পৌর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ ভূমধ্যসাগরে মৃত ১১ জনের মধ্যে ০২ জনের বাড়ি মাদারীপুরে নীলফামারীর বাসীদের সচেতন হওয়ার প্রয়োজন নওগাঁ সিদ্দিকিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা ৫০ বছর পূর্তি ও পূর্ণমিলনী অনুষ্ঠান চট্টগ্রাম বিভাগ সহ সারা বাংলাদেশ ৫/৭ জেলায় দেখা মিলল এই রাসেল ভাইপার সাপ ভোলার শশীভূষণে বজ্রপাতে এক শ্রমিকের মৃত্যু মৌলভীবাজার জেলার বড়লেখায় জেলা প্রশাসকের বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ নবীগঞ্জে ভয়াবহ বন্যা,শতাধিক গ্রাম প্লাবিত পাইকগাছা ও কয়রায় বজ্রপাতে- ০৩ জনের মৃত্যু আহত- ০১ হবিগঞ্জের চুনারুঘাটে নিম্নাঞ্চল প্লাবিত, বাড়ছে দুর্ভোগ

ডোমারে কাব ক্যাম্পুরী ও স্কাউট সমাবেশ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, মার্চ ৭, ২০২৪
  • 88 শেয়ার

আব্দুর রশিদ, ডোমার (নীলফামারী)প্রতিনিধি: 

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্কাউট’—প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডোমারে শুরু হওয়া চারদিন ব্যাপী ‘৮ম ডোমার উপজেলা কাব ক্যাম্পুরী ও স্কাউট সমাবেশ-২০২৪’ উপলক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে আজ।

বৃহস্পতিবার (৭ই মার্চ) বিকাল সাড়ে ৫টায় উপজেলা শহরের ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে শহীদ রুমী স্কাউট পল্লীতে ‘৮ম ডোমার উপজেলা কাব ক্যাম্পুরী ও স্কাউট সমাবেশ’ উপলক্ষ্যে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন—ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্কাউটসের সভাপতি মোঃ নাজমুল আলম বিপিএএ।

তিনি বলেন, ১৯০৭ সালের ১লা আগস্ট লন্ডনের বাউন্সি দ্বীপে ২০ জন বালককে নিয়ে প্রথমবারের মতো পরীক্ষামূলক ক্যাম্পের মাধ্যমে বিশ্বব্যাপী স্কাউট আন্দোলনের যাত্রা শুরু হয়। শিশু, কিশোর-কিশোরী, যুবক, তরুণ-তরুণীদের শারীরিক, মানসিক, নৈতিক, বুদ্ধিবৃত্তিক ও সামাজিক গুণাবলী উন্নয়নের মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে তোলায় স্কাউটিংয়ের অবদান সারা বিশ্বে স্বীকৃত।

তিনি আরও জানান, আজ থেকে আগামী ১০ই মার্চ পর্যন্ত ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে ‘৮ম ডোমার উপজেলা কাব ক্যাম্পুরী ও স্কাউট সমাবেশ-২০২৪’। এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে, ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্কাউট’।

সমাবেশ সম্পর্কে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল আলম বিপিএএ বলেন, এবারের সমাবেশে ৩০টি কাব দল ও ২১টি স্কাউট দল অংশগ্রহণ করেছে। যেখানে মোট ৩৬০ জন স্কাউট সদস্য, ৫১ জন টিম লিডার, উপজেলা স্কাউটসের ৫০ জন কর্মকর্তাও রয়েছেন। চারদিন ব্যাপী ক্যাম্পে সবার সার্বক্ষণিক থাকা-খাওয়া, স্যানিটেশনের সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৩টায় আনুষ্ঠানিক উদ্বোধন ও ৯ই মার্চ সন্ধ্যা সাড়ে ৬টায় মহা তাবু জলসা অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন—ডোমার উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক মোঃ হারুন অর রশীদ, গ্রুপ ইউনিট সভাপতি মোঃ আমিনুল হক বাবু প্রমুখ সহ স্কাউটসের অন্যান্য নেতৃবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪