ঢাকা   ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :

ঝিকুট ফাউন্ডেশন ও সাংবাদিক ইকবালকে কটূক্তির অভিযোগে সাইবার নিরাপত্তা আইনে মামলা

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
  • 127 শেয়ার

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি:

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাংবাদিক ইকবালের বিরুদ্ধে অপপ্রচার ও কটূক্তির অভিযোগে সাইবার নিরাপত্তা আইনে মামলা হয়েছে।
সম্প্রতি ঢাকা সাইবার ট্রাইবুনালে মামলাটি করেন সাংবাদিক মো. ইকবাল হোছাইন।

মামলায় সিরাজদিখানের চোরমর্দন গ্রামের তাজুল ইসলামের ছেলে মোহাম্মদ রোমান হাওলাদারকে আসামি করা হয়েছে।

বাদী পক্ষের আইনজীবী সানজিদা খানম ইভা জানান, মামলাটি ( নং – ৩৩/২০২৪) আমলে নিয়ে আদালত ঢাকা সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, অভিযুক্ত বিভিন্ন সময়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আপত্তিকর পোস্ট তার ফেসবুক আইডি থেকে প্রচার করেন। এছাড়া সিরাজদিখানের প্রতিষ্ঠিত সামাজিক সংগঠন ঝিকুট ফাউন্ডেশন ও ইকবালের বিরুদ্ধে ২২ জানুয়ারি ২৪ খ্রি. বিকেল ৪.৫৬ ঘটিকায় চরম কুরুচিপূর্ণ, অবমাননাকর ও অশ্রাব্য ভাষায় কটূক্তি করা হয়েছে, যা সাইবার নিরাপত্তা আইন ২০২৩-এর ২১/২৫/২৯ ধারায় অপরাধের সামিল।

জানা যায়, রোমান নারী কেলেংকারী (এক বছরের সাজা প্রাপ্ত), মাদক সেবন (ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২৮ দিনের সাজা প্রাপ্ত), চুরি, চাঁদাবাজি প্রভৃতির অভিযোগে অভিযুক্ত। এসব বিষয়ে সিরাজদিখান থানায় তার নামে একাধিক সাধারণ ডায়েরি, অভিযোগ ও মামলা রয়েছে। এ উপজেলার সাধারণ মানুষ ও সাংবাদিকবৃন্দ তার প্রতি সংক্ষুব্ধ। অতিষ্ঠ হয়ে একাধিকবার গণপিটুনি দেয়। এর আগে উপজেলা ভ্রাম্যমাণ আদালতের বিরুদ্ধে ফেসবুকে পোস্ট দেওয়ার অপরাধে তার বিরুদ্ধে মামলা হয়। বর্তমান প্রেসক্লাবের সভাপতি মোক্তারের ক্যামেরা চুরি করলে থানায় অভিযোগ করে। আগে সিরাজদিখান প্রেসক্লাব থেকে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য থানায় দরখাস্ত দেওয়া আছে।

বিবাদী রোমান বলেন, সাজা হলে হবে।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক সাজেদুল করিম সরকার মামলার সত্যতা স্বীকার করেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪