ঢাকা   ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
কুমিল্লায় মনোহগরঞ্জ থানা ছিনতাইকৃত আসামী গ্রেফতার মায়ের সাথে অভিমান করে কলেজ ছাত্রীর আত্মহত্যা নরসিংদীর নজরপুরে উপজেলা নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত- ২০ গোপালগঞ্জ পৌর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ ভূমধ্যসাগরে মৃত ১১ জনের মধ্যে ০২ জনের বাড়ি মাদারীপুরে নীলফামারীর বাসীদের সচেতন হওয়ার প্রয়োজন নওগাঁ সিদ্দিকিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা ৫০ বছর পূর্তি ও পূর্ণমিলনী অনুষ্ঠান চট্টগ্রাম বিভাগ সহ সারা বাংলাদেশ ৫/৭ জেলায় দেখা মিলল এই রাসেল ভাইপার সাপ ভোলার শশীভূষণে বজ্রপাতে এক শ্রমিকের মৃত্যু মৌলভীবাজার জেলার বড়লেখায় জেলা প্রশাসকের বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

জেলা তথ্য অফিসের সাইবার অপরাধ প্রতিরোধ বিষয়ক সভা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
  • 37 শেয়ার

তোফায়েল আহমদ, সিলেট প্রতিনিধি: 

সিলেট, মঙ্গলবার, ২১ ফাল্গুন (০৫ মার্চ):
কিশোর-কিশোরীদের সাইবার অপরাধ প্রতিরোধ বিষয়ক আলোচনা ও মতবিনিময় সভা সিলেট জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় দক্ষিণ সুরমা উপজেলার বিবিদইল বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। জেলা তথ্য অফিসের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় মঙ্গলবার ০৫ মার্চ এ আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সভায় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

জেলা তথ্য অফিসের উপপরিচালক মো. সালাহ উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ঊর্মি রায়। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা সৈয়দ সারফরাজ হোসেন, প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম ও সিনিয়র সহকারী শিক্ষক মাহবুব আলম।

কিশোর-কিশোরীদের সাইবার অপরাধ প্রতিরোধ বিষয়ক আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার ঊর্মি রায় বলেন, সাইবার অপরাধ এমন একটি অপরাধ- যা অনেকের অজান্তেই সংঘটিত হয়ে যাচ্ছে। বিশেষ করে কিশোর-কিশোরীরাও এ অপরাধের শিকার হচ্ছে। ঊর্মি রায় আরো বলেন, এ বিষয়ে প্রতিকার পেতে হটলাইন নাম্বারসমূহ জেনে রাখা প্রয়োজন। এ ধরনের অপরাধ থেকে কোমলমতি শিক্ষার্থীরা বিশেষ করে বালিকারা যাতে নিরাপদ থাকে, সেদিকে সকলকে লক্ষ্য রাখার আহ্বান জানান তিনি।

জেলা তথ্য অফিসের উপপরিচালক মো. সালাহ উদ্দিন সভাপতির বক্তব্যে বলেন, নানা বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে অব্যাহতভাবে কাজ করে যাচ্ছে সিলেট জেলা তথ্য অফিস। কিশোর-কিশোরীদের সাইবার অপরাধ বিষয়ে সচেতন করার লক্ষ্যেই এ আয়োজন বলে তিনি মন্তব্য করেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪