ঢাকা   ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেটের ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত বড়বাজারের মেহতা বিল্ডিং এর চারতলায় ভয়াবহ অগ্নিকাণ্ড কুমিল্লায় নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার কলেজ অ্যাডমিশন পোর্টালের সার্বিক অব্যবস্থার প্রতিবাদে, শ্যামবাজার থেকে কলেজ স্ট্রীট পর্যন্ত মহামিছিল করলেন বেলা বড়াইগ্রামের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ শেরপুরে ট্রাক্সফোর্স অভিযানে গ্যাস ডিলার পাম্প ও ক্লিনিকে জরিমানা আটপাড়ায় জিপি-এ ৫ প্রাপ্ত এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বরিশালের প্রাচীন ঐতিহ্য মোঘল আমলের দৃষ্টিনন্দন মিয়া বাড়ি মসজিদ

জলঢাকা উপজেলা পরিষদ নির্বাচনে নবনির্বাচিতদের নাম প্রকাশ

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, মে ২১, ২০২৪
  • 36 শেয়ার

আশীষ বিশ্বাস, নীলফামারী প্রতিনিধি:

 

জলঢাকা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারি ফলাফলে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রথম বারের মতো বিজয়ী হয়েছেন ভাইস চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন শ্রমিক সাংগঠনের অন্যতম নেতা শাহিনুর রহমান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন বিশিষ্ট শিক্ষাবিদ মনোয়ারা বেগম।

মঙ্গলবারে ( ২১শে মে) রাত্রি জলঢাকা উপজেলা পরিষদ হলরুমে ভোট গণনা শেষে বেসরকারি ফলাফল ঘোষণা করেন জলঢাকা উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী রিটেনিং কর্মকর্তা জানায়, উপজেলায় ১০৫ টি ভোট কেন্দ্র শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সকাল ৮ টা থেকে বিকেল চার টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বড় ধরনের কোন ঘটনা ঘটেনি। সকলের সহযোগিতায় শান্তিপূর্ণ পরিবেশ স্বচ্ছ ও নিরপেক্ষ একটি নির্বাচন উপহার দিতে পেরে আমরা আনন্দিত, নির্বাচনে সব ধরনের নিরপেক্ষতা ব্যবস্থা রাখা হয়েছিল

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ৯ টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে জলঢাকা উপজেলা গঠিত এই উপজেলা ভোটার সংখ্যা ২,৮০,২৩৯ জন।পুরুষ ভোটার সংখ্যা ১,৪৩,০৫৯ জন, মহিলা ১,৩৭,১৭৯ জন, হিজড়া ১ জন। ভোটার সংখ্যা প্রাপ্য ভোট ২২৩৯৬৭ টি প্রাপ্ত ভোটের শতকরা হার ৩৫,৬০৫% বিজয়ী চেয়ারম্যান প্রার্থী আনসার আলী মিন্টু ঘোড়া মার্কা নিয়ে ৩৯০৬৪ একটি ভোট পেয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোটর সাইকেল মার্কা নিয়ে গোলাম আজম এলিচ ৩১০৪৬  ভোট পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন শাহিনুর রহমান টিউবয়েল মার্কা ৪৮,৩৩৫ টি ভোট, নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী চশমা মার্কা মনোয়ার হোসেন লিটন ২৩,৮৮২ টি ভোট পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন ফুটবল মার্কা মনোয়ারা বেগম ৪৪,৮৩৮ ভোট পেয়েছেন, নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী কলস মার্কা ২৭,৫২৯  টি ভোট পেয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা জলঢাকার উপজেলার জনগণের পাশে থেকে কাজ করবেন বলে জানায় বিবেচিত চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪