ঢাকা   ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেটের ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত বড়বাজারের মেহতা বিল্ডিং এর চারতলায় ভয়াবহ অগ্নিকাণ্ড কুমিল্লায় নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার কলেজ অ্যাডমিশন পোর্টালের সার্বিক অব্যবস্থার প্রতিবাদে, শ্যামবাজার থেকে কলেজ স্ট্রীট পর্যন্ত মহামিছিল করলেন বেলা বড়াইগ্রামের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ শেরপুরে ট্রাক্সফোর্স অভিযানে গ্যাস ডিলার পাম্প ও ক্লিনিকে জরিমানা আটপাড়ায় জিপি-এ ৫ প্রাপ্ত এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বরিশালের প্রাচীন ঐতিহ্য মোঘল আমলের দৃষ্টিনন্দন মিয়া বাড়ি মসজিদ

চৈত্রশেলে নতুন বছরের কেনাকাটা ও ঈদের কেনাকাটায়, বাজার জমে উঠেছে ভীরে

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪
  • 40 শেয়ার

সমরেশ রায়, কলকাতা প্রতিনিধি: 

 

আজ ১০ই এপ্রিল বুধবার,‌ দিকে দিকে চলছে চৈত্র সেল, অন্যদিকে রাত পোহালেই ঈদ, দুটি উৎসবকে কেন্দ্র করে আজ বাজার জমে উঠেছে ভীরে। দূরদূরান্ত থেকে ক্রেতারা কিনতে এসেছেন বিভিন্ন মার্কেটে, যেমন খান্না মার্কেট, শ্যামবাজার মার্কেট, নিউমার্কেট ,গড়িয়াহাট, যাদবপুর মার্কেট থেকে শুরু করে অন্যান্য মার্কেটে ,এতটাই ভীড় যে মানুষ রাস্তা পার হতে ভয় পাচ্ছেন।

শুধু তাই রাস্তাঘাট জ্যামের সৃষ্টি হচ্ছে, গাড়ি ঘোড়া ঠিকমতো যেতে অসুবিধা হচ্ছে। তার সাথে সাথে ট্রাফিক পুলিশেরাও হিমশিম খাচ্ছেন ভিড় সামলাতে।, যে সকল ক্রেতা এসেছেন তাহারাও এই ভিড়ের মধ্যে হিমশিম খেয়ে যাচ্ছেন।

মাত্র হাতে গোনা দুটো তিনটে দিন বাকী তারপরে যেমন আগামীকাল ঈদে মুসলিম সম্প্রদায়ের মানুষেরা নতুন পোশাকে সেজে উঠবে মসজিদে মসজিদে, তেমনি বাঙালীরা মেতে উঠবে ,১লা বৈশাখ নতুন বছরে , নতুন জামা প্যান্ট পড়ে সকাল থেকেই বেরিয়ে পড়বে বিভিন্ন দর্শনীয় স্থানে।

বন্ধু-বান্ধব থেকে শুরু করে বাড়ির ফ্যামিলিরাও একটা দিন নতুন বছরকে পালন করার জন্য কিছুটা আনন্দ উপভোগ করতে বেরিয়ে পড়বেন। ভিড় জমাবে , চিড়িয়াখানা ,নিকো পার্ক, সায়েন্সসিটি, ভিক্টোরিয়া, মিলিনিয়াম পার্ক থেকে শুরু করে অন্যান্য দর্শনীয় স্থানে এবং মন্দিরে মন্দিরে।

আর পহেলা বৈশাখ মানেই বাঙ্গালীদের একটা বড় উৎসব, হালখাতা, দোকানে চলবে একদিকে পুজো ,অন্যদিকে কালীঘাটে ও দক্ষিণেশ্বরে ভীড় জমাবে লক্ষ্মী গণেশ কে পুজো দেওয়ার জন্য।

আর পহেলা বৈশাখ কে কেন্দ্র করেই আরো ভিড় জমেছে মার্কেটে আজ। ক্রেতারা জানালেন ,কি করব সারা বছর অপেক্ষা করে থাকে ছেলেরা , এই নতুন বছরে নতুন কিছু পড়ে একটু আনন্দ করতে, তাই ছেলেদের কথা ভেবে এবং কিছুটা বাড়ির কথাও ভেবে আমরা এই মার্কেটে এসেছি কেনাকাটা করতে, কিন্তু আজ এত ভিড় যে ভালো করে জিনিস দেখার মত সময় পাচ্ছে না বিক্রেতারা, একের পর এক আমার মতো আরো যারা কিনতে এসেছেন ,তারা দোকানে ভিড় জমাচ্ছেন।

তবে একটি কথা বললেন, অন্যান্য দোকান থেকে এই সকল মার্কেটে জিনিস যেমন দেখে নেওয়া যায় ,তেমনি দামেও অনেক কম পাওয়া যায়। তাই আমরা এখান থেকেই কেনাকাটা করি।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪