ঢাকা   ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
আসন্ন ঈদ উপলক্ষে ময়মনসিংহ শিল্প পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর বিজিবির উত্তর-পশ্চিম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত নাগরপুরে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট’২৪ বড়ইতলা নদীর উপর ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জে পাট চাষি সমাবেশ-২০২৪ পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন দেশ প্রিয় পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান পাবনায় শিশু পরিবারের শিক্ষার মানোন্নয়ন ও সুস্বাস্থ্য নিশ্চিতে করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত এস এস সি পরীক্ষার্থী জিপিএ ৫ প্রাপ্তদের মধ্যে পনেরো হাজার টাকা বিতরণ মাদারীপুর জেলা শিবচরে খামারে আগুন, ১৩ গরু, সাড়ে ৩ হাজার মুরগি পুড়ে ছাই নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

গ্রাম – বাংলার মানুষের স্বাস্থ্য সেবায় পল্লী চিকিৎসকদের ভূমিকা অপরিসীম

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শনিবার, মার্চ ৯, ২০২৪
  • 46 শেয়ার

রফিকুল ইসলাম রফিক, কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রাম জেলার উলিপুর বণিক সমিতি কার্যালয় মতবিনিময় সভা শনিবার সকাল ১০ টা থেকে একটা পর্যন্ত গ্রাম বাংলা মানুষের স্বাস্থ্য সেবায় পল্লী চিকিৎসকদের নিয়ে মতবিনিময় সভা করেন এম এ জলিল খান, সি,এম,ও, প্রাইম মেডিকেল কলেজ হাসপাতাল রংপুর । গ্রাম চিকিৎসা সেবায় পল্লী চিকিৎসকদের ভুমিকা অপরিসীম। কেননা প্রত্যন্ত এলাকায় একটি রোগীর প্রাথমিক চিকিৎসা প্রথমেই গ্রাম ডাক্তাররা করে থাকেন। মহান মুক্তিযুদ্ধেও তাদের ব্যাপক ভুমিকা ছিল। প্রধানমন্ত্রী স্বাস্থ্য সেবা মানুষের দোর গোড়ায় পৌছিয়ে দেওয়ার লক্ষে প্রতিটি গ্রামে একটি করে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছেন। যা থেকে মানুষ এখন স্বাস্থ্য সেবা পাচ্ছে। এখন চিকিৎসা ব্যবস্থার অনেক অধুনিকায়ন হয়েছে। আগে গাছগাছড়া দিয়ে চিকিৎসা হতো। এখন আর সেটা হয়না।
শনিবার (০৯ মার্চ) দুপুরে উলিপুর উপজেলার পল্লী চিকিৎসক, ঔষধ ব্যবসায়ীবৃন্দ স্বাস্থ্য সেবা ও এন্টিবায়োটিকের যথেচ্ছা ব্যবহার প্রতিরোধে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আলহাজ্ব ডাঃ মোঃ আনিসুর রহমান, সভাপতি বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতি উলিপুর উপজেলা শাখা, এর সভাপতিত্বে উলিপুর বণিক সমিতি কার্যালয় মতবিনিময় সভায় মুখ্য আলোচক ছিলেন ডাঃ মোঃ ফজলুল হক খন্দকার। ডাঃ মোঃ মামুনুল হক, ডঃ মোঃ নাজমুল হুদা, ডাঃ মোঃ মঞ্জু সরকার, ডাঃ মোঃ সাইফুল ইসলাম সহ আরো অনেকে মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন ।

প্রধান অতিথি: এম. এ. জলিল খান, বলেন, প্রাইম মেডিকেল কলেজ হাসপাতাল আগের থেকে এখন অনেকটা এগিয়ে উত্তরবঙ্গের এরকম হাসপাতাল আর নেই ৭৫০ শয্যা বিশিষ্ট প্রাইম মেডিকেল এখানে গরীব দুঃখী অসহায়দের জন্য চিকিৎসার ব্যবস্থা রয়েছে আপনাদের দোয়া এবং প্রচেষ্টায় প্রাইম মেডিকেল আরো উন্নত হবে আরো উন্নত চিকিৎসা মানুষ পাবে এখানে ভালো চিকিৎসা পাবে বলে আমি আশা করি ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪