ঢাকা   ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :

গোপালগঞ্জ সদরের চরগোবরায় সরকারি পুকুরে বিষ প্রয়োগকরে মাছ নিধন ও পরিবেশ নষ্ট করেছে ইউপি সদস্য মন্টু শেখ

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, মার্চ ১৩, ২০২৪
  • 182 শেয়ার

নিজস্ব প্রতিনিধি:

গোপালগঞ্জ সদরের চরগোবরায় ৬ নং- ওয়ার্ড সদস্য মোঃ মন্টু শেখ। তিনি চরগোবরা সরকারি একটি পুকুরের পানিতে বিষ প্রয়োগকরে মাছ ধরেন, বাকী মাছ পানিতে মরে ভেসে ওঠে। স্বরজমিনে গেলে এলাকাবাসী বলেন মন্টু শেখ ও তার কয়একজন সহযোগী এ ঘৃণিত ঘটনাটি ঘটিয়েছেন।

এলাকাবাসী বলেন এ পুকুরের পানি খাওয়া,রান্নাকরা ও গোসল করা সহ পুকুর সংলগ্ন মসজিদের মুসল্লিগন ও অজুকরার কাজেও ব্যবহার করত। কিন্তু দুঃখের বিষয় বর্তমানে এসব কাজ তাদের ব্যহত হচ্ছে। ঘৃনীত এ ঘটনাটি ঘটিয়েছে গত -১১/০৩/২০২৪ ইং, তারিখ রোজ সোমবার। এলাকাবাসী আরও বলেন যে,এ ব্যাপারটি তারা জেলা প্রশাসনকেও অবগত করেছেন এবং লিখিত আকারেও সাহ্মী হিসেবে স্বাক্ষর ও করেছেন।

বর্তমানে অতিরিক্ত অসহনীয় দুর্গন্ধের কারণে রোজা রাখা মানুষগুলো ও ভূগছে মানসিক বিরম্বনায়,দূষিত হয়েছে এলাকার পরিবেশ। পুকুর পাড়ে পুতে রেখেছে অসংখ্য ছোট মৃত মাছ। ক্ষমতাশালী চরগোবরা ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য মন্টু শেখ,- শহীদ গুলজার বালিকা উচ্চ বিদ্যালয়ের নৈশ প্রহরী হিসেবে বর্তমানে কর্মরত আছেন বলে জানা যায়। মুঠোফোনে ইউপি সদস্য মন্টু শেখ এর কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি সাংবাদিকদের কাছে অস্বীকার করে বলেন তাকে নাকি মিথ্যা দোষারোপ করছে এলাকাবাসী । অথচ মাছ ধরা ও ভাগ বাটোয়ার করার সময় এলাকাবাসীর ধারণকৃত ছবিতে তাকে দেখা যায়।

সর্বশেষ এলাকাবাসী ঘৃনিত এ ঘটনায় মন্টু শেখ সহ জড়িতদের সঠিক তদন্তের মাধ্যমে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির জোরদাবি জানান।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪