ঢাকা   ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেটের ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত বড়বাজারের মেহতা বিল্ডিং এর চারতলায় ভয়াবহ অগ্নিকাণ্ড কুমিল্লায় নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার কলেজ অ্যাডমিশন পোর্টালের সার্বিক অব্যবস্থার প্রতিবাদে, শ্যামবাজার থেকে কলেজ স্ট্রীট পর্যন্ত মহামিছিল করলেন বেলা বড়াইগ্রামের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ শেরপুরে ট্রাক্সফোর্স অভিযানে গ্যাস ডিলার পাম্প ও ক্লিনিকে জরিমানা আটপাড়ায় জিপি-এ ৫ প্রাপ্ত এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বরিশালের প্রাচীন ঐতিহ্য মোঘল আমলের দৃষ্টিনন্দন মিয়া বাড়ি মসজিদ

গাজীপুরের শ্রীপুরে শ্রমিকদের বিক্ষোভ, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
  • 50 শেয়ার

সুরুজ্জামান রাসেল,  গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুরে বেতন বাড়ানো ও নতুন বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে ৫ মার্চ মঙ্গলবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন জমজম স্পিনিং মিলস্ লিমিটেড নামের একটি কারখানার শ্রমিকরা। এতে মহাসড়কের দুপাশে দেরঘন্টা দরে যানচলাচল বন্ধ থাকে। ফলে ঢাকা – মহাসড়কে যানজটের সৃষ্টি হয়।

শ্রমিক আন্দোলনের পরপরই শিল্প পুলিশ, থানা–পুলিশ ও মাওনা হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে আসে। তারা আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে সাড়ে ৭টার দিকে শ্রমিকদের সরিয়ে নেওয়া হলে সকাল ৮টায় যান চলাচল স্বাভাবিক হয়।

উপজেলার জৈনাবাজার এলাকায় বিভিন্ন দাবিতে ৫ মার্চ মঙ্গলবার ভোর সাড়ে ৬টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে জমজম স্পিনিং মিলস্ লিমিটেড নামের একটি কারখানার শ্রমিকরা।

আন্দোলনরত শ্রমিকদের অভিযোগ, আশপাশের সব কারখানায় বেতন বাড়ানো হয়েছে। তাদের বেতন ৭ হাজার টাকাই রয়ে গেছে। পাশের স্টিকার ম্যান কারখানার বেতন সাড়ে ৯ হাজার, ডাচ বাংলা কারখানায় সাড়ে ৯ হাজার টাকা বেতন। তাদের বেতন কম দেওয়া হয়, আবার সময় মতোও দেওয়া হয় না। বিষয়টি নিয়ে কারখানার ম্যানেজার, জিএমের কাছে কথা বলার জন্য শ্রমিকেরা গেলেও তারা কোনো গুরুত্ব দেননি।

কারখানার অপারেটর পদে কাজ করেন জুনায়েদ। তিনি বলেন, ‘আমরা নতুন কাঠামোতে বেতনের দাবি জানিয়ে একাধিকবার কারখানা কর্তৃপক্ষের কাছে যোগাযোগ করলেও কোনো সাড়া দিচ্ছে না কোম্পানির কর্তৃপক্ষ। তাই বাধ্য হয়েই আমরা এই আন্দোলনে নেমেছি।’

মাওনা হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন বলেন, বেতন বাড়ানোসহ বিভিন্ন দাবিতে শ্রমিকররা মহাসড়ক অবরোধ করেন। পরে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করার আশ্বাসে তাদেরকে বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে কারখানার ভেতর নেওয়া হয়। ফলে মহাসড়কে যান চলাচল স্বভাবিক হয়।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪