ঢাকা   ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গাউসে পাকের মাজার জিয়ারতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, মার্চ ৬, ২০২৪
  • 64 শেয়ার

খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইরাকের বাগদাদ শরীফের মোতওয়াল্লী হজরত শেখ খালিদ আবদুল কাদের মনসুর আল জিলানী (র.)-এর সাক্ষাৎ। ছবি : বাসস প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ইরাকের বাগদাদ শরীফের মোতওয়াল্লী হজরত শেখ খালিদ আবদুল কাদের মনসুর আল জিলানী (র.)-এর সাক্ষাৎ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বড় পীর আবদুল কাদের জিলানী (র.)-এর মাজার জিয়ারতের জন্য ইরাকের বাগদাদ শরীফের মোতওয়াল্লী হজরত শেখ খালিদ আবদুল কাদের মনসুর আল জিলানী (র.) আমন্ত্রণ জানিয়েছেন। আজ সোমবার (৩ মার্চ) সংসদ ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আমন্ত্রণ জানান।

প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি নূর এলাহী মিনা এক সংবাদ ব্রিফিংয়ে বলেন, হজরত শেখ খালিদ আবদুল কাদের মনসুর আল জিলানী (র.) ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইরাক সফরের সময় মাজার জিয়ারতের কথাও বলেন প্রধানমন্ত্রীকে। তিনি প্রধানমন্ত্রীকে জালিপাকের ছবি ও মাজারের গিলাফও উপহার দেন। বাংলাদেশ ও ইরাকের মধ্যে সম্পর্ক বন্ধুত্বপূর্ণ উল্লেখ করে মোতওয়াল্লী বলেন, বাংলাদেশের মানুষ বড় পীরকে অনেক সম্মান করে।

শেখ হাসিনা বলেন, নিমতলীর ভয়াবহ অগ্নিকাণ্ডের পর তিনি দুটি শিয়া মেয়েকে দত্তক নেন এবং তাদের বিয়ের অনুষ্ঠান তার মেয়ের মতো আয়োজন করেন। তিনি বাংলাদেশ, সফরের জন্য হজরত শেখ খালিদ আব্দুল কাদের মনসুর আল জিলানী (র.)-কেও ধন্যবাদ জানান।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪