ঢাকা   ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
মায়ের সাথে অভিমান করে কলেজ ছাত্রীর আত্মহত্যা নরসিংদীর নজরপুরে উপজেলা নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত- ২০ গোপালগঞ্জ পৌর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ ভূমধ্যসাগরে মৃত ১১ জনের মধ্যে ০২ জনের বাড়ি মাদারীপুরে নীলফামারীর বাসীদের সচেতন হওয়ার প্রয়োজন নওগাঁ সিদ্দিকিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা ৫০ বছর পূর্তি ও পূর্ণমিলনী অনুষ্ঠান চট্টগ্রাম বিভাগ সহ সারা বাংলাদেশ ৫/৭ জেলায় দেখা মিলল এই রাসেল ভাইপার সাপ ভোলার শশীভূষণে বজ্রপাতে এক শ্রমিকের মৃত্যু মৌলভীবাজার জেলার বড়লেখায় জেলা প্রশাসকের বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ নবীগঞ্জে ভয়াবহ বন্যা,শতাধিক গ্রাম প্লাবিত

কামরাঙ্গীরচরের ২০ লাখ মানুষকে উচ্ছেদ করে কোনো প্রকল্প বাস্তবায়ন করতে দেয়া হবে না

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, মার্চ ১১, ২০২৪
  • 105 শেয়ার

আনোয়ার হোসেন, ঢাকা দক্ষিণ সিটি প্রতিনিধি:

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)র কেন্দ্রীয় বাণিজ্যিক অঞ্চল প্রকল্প (সিবিডি) বাতিলের দাবিতে আয়োজিত সমাবেশে এ কথা বলেন বক্তারা।

রোববার (১০ মার্চ) বিকেল ৩ ঘটিকায় কামরাঙ্গীরচরের (কুড়ারঘাট) হাসপাতাল মাঠে কামরাঙ্গীরচর জন্মভূমি রক্ষা কমিটি এই সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে। এতে কামরাঙ্গীরচর থানার তিনটি ওয়ার্ডের অর্ধ লক্ষাধিক মানুষ সমবেত হন। মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রহিমের সভাপতিত্বে কামরাঙ্গীরচরের জনপ্রতিনিধি, ব্যবসায়ী, সাংবাদিক, শিক্ষক, মানবাধিকার কর্মী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নিয়েছেন।

সমাবেশে বক্তারা কামরাঙ্গীরচরকে কেন্দ্র করে নেয়া সিবিডি প্রকল্পকে এখানকার শত বছর ধরে গড়ে ওঠা জনপদের মানুষের অস্তিত্ববিনাশী বলে দাবি করেন। তারা জানান, প্রকল্প নিয়ে সিটি কর্পোরেশনের লুকোচুরি ভূমিকা মানুষকে আরো আতঙ্কিত এবং বিক্ষুব্ধ করেছে।

অনুষ্ঠানে বক্তারা সিবিডি প্রকল্প বাতিলের ঘোষণা না আসা পর্যন্ত আন্দোলনা চলবে বলে জানান। সমাবেশ শেষে কামরাঙ্গীরচর জন্মভূমি রক্ষা কমিটি হাসপাতাল মাঠ থেকে খোলামোড়া ঘাট পর্যন্ত বিক্ষোভ মিছিল করেন তারা।এ সোনা উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৫ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব মোঃ হোসেন উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা জনাব আঃ রহিম।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪