ঢাকা   ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :

কলকাতায় প্রধানমন্ত্রী আশা‌ কে ইস্যু‌ করে , শহীদ মিনারে সংগ্ৰামী যৌথ মঞ্চকে ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শুক্রবার, মার্চ ১, ২০২৪
  • 36 শেয়ার

সমরেশ রায়, কলকাতা প্রতিনিধি: 

আজ ১লা মার্চ শুক্রবার, শহীদ মিনারে সামনে, মহামান্য হাইকোর্টের নির্দেশে, যে সকল সরকারি কর্মচারীরা ডি এ দাবি নিয়ে দীর্ঘ দিন আন্দোলন করে চলেছে, সরকার কোনভাবে সহযোগিতার হাত বাড়াননি,

তারা আজ‌ অনশনের পথ বেছে নিয়েছে, বিয়াল্লিশ দিন অনশন রত, একে একে অসুস্থ হয়ে পড়েছেন, তবুও এককাঠা জমি জানবেন না বলে জানিয়েছেন, যদি সরকারের কাছে ন্যাহ্য দাবি আদায় করতে গিয়ে কারো মৃত্যু ঘটে, তাহাতেও বিচলিত বা পিছুপা হবে না, তাদের আন্দোলন চলবে।

আজ প্রধানমন্ত্রী কলকাতা আসবেন বলে, দুপুরে মিলিটারি কর্ণেল ,সংগ্ৰামী যৌথ মঞ্চে এসে বলেযান, এবং বিকাল চারটা এক মিনিট সময় দিয়ে যান, যদি এই টাইম এর মধ্যে না ভেঙ্গে নেয় , তবে মিলিটারি ফোর্স নিয়ে এসে ভেঙ্গে দেবেন,

কিন্তু সংগ্ৰামী যৌথ মঞ্চের উদ্যোক্তারা জানান, আমারা হাইকোর্টের নির্দেশে এই জায়গায় বসেছি ও। এতো দিন আন্দোলন করে যাচ্ছি, আমাদের কে ভয় দেখিয়ে কিছু করতে পারবেন না, যদি ভেঙ্গে দেয় আমরা ফাঁকা মাঠে বসবো, তবুও এক কাঠা জমি ছাড়বো না, আমাদের দাবী আদায় করে নেব ।

কিন্তু সাড়ে পাঁচটা বেজে গেলেও, এবং প্রধানমন্ত্রী রাজভবন ঢুকে গেলেও , মিলিটারি ফোর্স তখনও সংগ্ৰামী যৌথ মঞ্চ ভাঙতে আসে না ।
কিন্তু সংগ্ৰামী যৌথ মঞ্চের উদ্যোগক্তা বলে যাওয়ার পর থেকেই সমস্ত কর্মীদের যোগাযোগ করে, মঞ্চে উপস্থিত হতে বলেন, এবং সেই মতো তারা একে একে মঞ্চে উপস্থিত হয়।
তাদের কন্ঠে একটায় বার্তা আমাদের মেরে ফেললেও আমরা ভয় পায় না। দেখতে‌ চায় আমাদের তোলার জন্য কতো আইন করে,‌ কী ভাবে তুলতে পারে।

 

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪