ঢাকা   ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :

কথা দিয়ে কথা রাখলেন কেশপুর পঞ্চায়েত সমিতি, পানীয় জলের ব্যবস্থা করায় খুশি এলাকাবাসী

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শুক্রবার, জুন ২৮, ২০২৪
  • 12 শেয়ার

সমরেশ রায়, কলকাতা প্রতিনিধি: 

 

আজ ২৮ শে জুন শুক্রবার, পানীয় জল পেয়ে এলাকাবাসীরা খুশি, এলাকাবাসীরা বলেন ভোটের আগে, বিভিন্ন জনপ্রতিনিধিরা ও রাজনৈতিক দলের নেতারা, ভিন্ন প্রতিশ্রুতি দেন, কিন্তু ভোট চলে গেলে কোন কিছুর রূপায়ণ ও প্রতিশ্রুতি পূরণ হয় না, কিন্তু এ যেন এক অন্য চিত্র দেখা গেল পশ্চিম মেদিনীপুরের কেশপুরে।

২০২৪ সালের লোকসভা নির্বাচনে প্রাক্কালে, পশ্চিম মেদিনীপুর জেলার অন্তর্গত কেশপুর ব্লকের ১৫ নম্বর এনায়েতপুর গ্রাম পঞ্চায়েতের কাপাসটিকরি গ্রামের মানুষজন দীর্ঘদিন ধরে পানীয় জলের সমস্যায় ভুগছিলেন। এলাকায় বেশ কয়েকটি নলকূপ থাকলেও সেই নলকূপ গুলির বেহাল অবস্থা, দীর্ঘদিন ধরে পড়ে রয়েছে, বারবার পঞ্চায়েত সমিতি ও প্রশাসনের দ্বারস্থ হয়েছেন গ্রামবাসীরা। কোনরকম শুরহা না হওয়ায় দীর্ঘদিন ধরে তারা নদীর জল এনে খেয়ে জীবন যাপন করছিল। দীর্ঘদিন ধরে নদীর জল এনে খেয়ে তারা ব্যতিব্যস্ত হয়ে যাচ্ছিলেন। তাই ভোটের আগে হঠাৎ একদিন বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।

সেই খবর সংবাদ মাধ্যমে প্রচারিত হওয়ায়, নড়েচড়ে বসেন কেশপুর পঞ্চায়েত সমিতি, পঞ্চায়েত সমিতির সভাপতি চিত্তরঞ্জন গড়াই উদ্যোগ নিয়ে, ব্লক প্রশাসনকে উক্ত এলাকায় পানীয় জলের ব্যবস্থা করার নির্দেশ দেন।অবশেষে কেশপুর পঞ্চায়েত সমিতি ও সমষ্টি উন্নয়ন বিভাগ ধন্যবাদ জানিয়েছে তারা, পাশাপাশি দাবী জানিয়েছে এলাকার খারাপ রাস্তাগুলো দ্রুত সারিয়ে দেওয়ার।

অন্যদিকে সাধারণ মানুষের এই খুশিতে কেশপুর পঞ্চায়েত সমিতির সভাপতি চিত্তরঞ্জন গড়াই বলেন ,কেশপুর পঞ্চায়েত সমিতির সব সময় মানুষের উন্নয়নের জন্য কাজ করে চলেছে। সাধারণ মানুষের পাশে থাকা এবং এলাকার উন্নয়ন করা আমাদের নৈতিক কর্তব্য দায়িত্ব। গ্রামবাসীরা আনন্দিত, গ্রামবাসীদের মধ্যে বন্দনা ভুইয়া ও সন্তোষী বাগ সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪