ঢাকা   ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এমপি শফি’র হস্তক্ষেপে দুর হলো জনগণের ভোগান্তি – উল্লাপাড়া সাব-রেজিস্ট্রি অফিসের সমবায় ভিত্তিক কার্যক্রম বন্ধ ঘোষনা

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : সোমবার, মার্চ ১১, ২০২৪
  • 46 শেয়ার


রাজু আহমেদ সাহান, উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

সিরাজগঞ্জের উল্লাপাড়া সাব-রেজিষ্টি অফিসের সমবায় ভিত্তিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেছেন সিরাজগঞ্জ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব গাজী শফিকুল ইসলাম শফি। সোমবার সকালে সাব-রেজিষ্টি অফিস চত্বরে দলিল লেখকদের উপস্থিতিতে এমপি শফি এ ঘোষণা দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানা, সাব-রেজিস্টার ফারহানা আজিজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ ফয়সাল কাদের রুমি, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ গোলাম মোস্তফা।

এমপি শফি এ সময় বলেন, সরকার যেখানে সাধারণ মানুষের সেবাবৃদ্ধি ও সেবা প্রদানে বদ্ধ পরিকর। ঠিক তখনই উল্লাপাড়া সাব-রেজিষ্টি অফিসের দলিল লেখকেরা নিয়ম ভেঙ্গে, নিজস্ব নিয়মে সমবায় সমিতি গঠন করে অধিক অর্থ আদায় করে জমি নিবন্ধনের কাজ পরিচালনা করছে। এতে সাধারণ মানুষের উপর নেমে এসেছে চরম ভোগান্তি। মাননীয় প্রধানমন্ত্রী, আইনমন্ত্রীর নির্দেশে ও আইন সচিবের পরামর্শে সাধারণ মানুষের এই ভোগান্তি দুর করতে অবৈধ সমবায় ভিত্তিক কার্যক্রম আজ থেকে বন্ধ ঘোষণা করা হলো। এমপি এ ব্যাপারে সকল ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেন সাব রেজিস্ট্রারকে।

উল্লাপাড়া সাব-রেজিস্টার ফারহানা আজিজ বলেন, সরকারের নিয়ম অমান্য করে, নিজস্ব বলয়ে সিন্ডিকেটের মাধ্যমে সাধারণ মানুষকে ক্ষতি করে কোন কার্যক্রম পরিচালনা করার সুযোগ নেই। দলিল লেখকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা নিয়ম মেনে সেবা কার্যক্রম পরিচালনা করবেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা সুলতানা বলেন, নিয়ম ভেঙ্গে অনিয়ম করলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ভুক্তভোগী মেম্বর রিপন বলেন, স্থানীয় এমপি মহোদয়, ইউএনও এবং সাবরেজিস্টার মহোদয় কে ধন্যবাদ জানাই অবৈধ এই নিয়ম ভেঙ্গে দেওয়ার জন্য।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪