ঢাকা   ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইরানের তেহরানের ফজর ফিল্ম ফেষ্টিভ্যালে বাংলাদেশের জয়া আহসান ও তাসনিয়া ফারিন।

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শনিবার, ফেব্রুয়ারি ১০, ২০২৪
  • 442 শেয়ার

বিনোদন জগৎ

ইরানের তেহরানের ফজর ফিল্ম ফেষ্টিভ্যালে বাংলাদেশের জয়া আহসান ও তাসনিয়া ফারিন। ঐতিহাসিক এ মিউজিয়াম সিনেমায় “ফাতিমা”র ওয়ার্ল্ড প্রিমিয়ারের মাধ্যমে দীর্ঘ সাত বছরের যাত্রা শেষ হলো। ফারিন বলেন, ‘এটা আমার অভিনয়জীবনের একদম শুরুর দিককার ছবি। নাটকে অভিনয়েরও আগে এই ছবির শুটিং করেছি। আমি যখন বিদেশ থেকে দেশে ফেরার ফ্লাইটে ছিলাম, তখন পরিচালক মেসেজ পাঠিয়ে সুখবরটা জানিয়েছেন। এরপর দেশে ফিরে কাজে ব্যস্ত হয়ে গেছি, তাই পরিচালকের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তবে নিঃসন্দেহে অনেক ভালো লাগার অনুভূতি হচ্ছে। বিস্তারিত যদিও জানি না, তারপরও যতটা শুনেছি, সত্যিই ভীষণ ভালো লাগার খবর। আমার কাছে বড় বিষয়, এটা পরিচালকের স্বপ্নের একটা প্রজেক্ট। এই ছবির আগে–পরে তিনি কিছুই করেননি। শুধু লেগে ছিলেন। সেটারই একটা ফল ফজর ফিল্ম ফেস্টিভ্যালে ছবিটির জায়গা পাওয়া। পরিচালকের জন্য হলেও ছবিটি একটা ভালো জায়গায় যাক, এটাই আমার চাওয়া।’

কয়েক বছর ধরে টেলিভিশন নাটকে ব্যস্ত অভিনয়শিল্পী তাসনিয়া ফারিণ। ছোট পর্দার এই অভিনেত্রী দেশে একাধিক ওয়েব ফিল্মের পাশাপাশি কলকাতার একটি চলচ্চিত্রেও অভিনয় করেছেন। তবে অভিনয়জীবনের শুরুতে তিনি দেশের নির্মাতার পরিচালনায় একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। ধ্রুব হাসান পরিচালিত সেই ছবির নাম ‘ফাতিমা’। বড় খবর হচ্ছে, ছবিটি ইরানের ফজর চলচ্চিত্র উৎসবে ইস্টার্ন ভিসতা কম্পিটিশন বিভাগে মনোনীত হয়েছে। ফারিণও খবরটি জেনে ভীষণ উচ্ছ্বসিত।

ফজর চলচ্চিত্র উৎসবের এটি ৪২তম আসর। এই আসরে জয়া আহসান অভিনীত ‘ফেরেশতে’ ছবিটিও উৎসবের মূল ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বিতার জন্য নির্বাচিত হয়েছে। বেশ কিছুদিন ধরে দেশের বাইরে ছিলেন তাসনিয়া ফারিণ। দেশে ফেরার এক দিন পর আজ শুক্রবার নতুন নাটকের শুটিং শুরু করেছেন। শুটিং শুরুর আগে নিজের অভিনীত ছবি নিয়ে শুনলেন এই সুখবর। পরিচালকের কাছ থেকে শুনেছেন যে তাঁর অভিনীত ছবিটি ইরানের ফজর চলচ্চিত্র উৎসবের মূল ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বিতা করবে। এরই সুবাদে সুদূর ইরানে পারি জমান অভিনেত্রী জয়া আহসান ও তাসনিয়া ফারিন।

 

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪