ঢাকা   ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
মায়ের সাথে অভিমান করে কলেজ ছাত্রীর আত্মহত্যা নরসিংদীর নজরপুরে উপজেলা নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত- ২০ গোপালগঞ্জ পৌর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ ভূমধ্যসাগরে মৃত ১১ জনের মধ্যে ০২ জনের বাড়ি মাদারীপুরে নীলফামারীর বাসীদের সচেতন হওয়ার প্রয়োজন নওগাঁ সিদ্দিকিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা ৫০ বছর পূর্তি ও পূর্ণমিলনী অনুষ্ঠান চট্টগ্রাম বিভাগ সহ সারা বাংলাদেশ ৫/৭ জেলায় দেখা মিলল এই রাসেল ভাইপার সাপ ভোলার শশীভূষণে বজ্রপাতে এক শ্রমিকের মৃত্যু মৌলভীবাজার জেলার বড়লেখায় জেলা প্রশাসকের বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ নবীগঞ্জে ভয়াবহ বন্যা,শতাধিক গ্রাম প্লাবিত

ইউ এ ই তে -আবহাওয়া বজ্রপাত এবং ভূপৃষ্ঠের নিম্নচাপ ব্যবস্থার কারণে সারা দেশে বিভিন্ন তীব্রতার বৃষ্টিপাত হবে

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শনিবার, মার্চ ২, ২০২৪
  • 71 শেয়ার

মোহাম্মদ ওসমান চৌধুরী, ইউ এ ই প্রতিনিধি (দুবাই):

সংযুক্ত আরব আমিরাতের আবহাওয়া: পরের সপ্তাহের জন্য বজ্রপাত এবং তাপমাত্রার পূর্বাভাস উভয় ময ভূপৃষ্ঠের নিম্নচাপ ব্যবস্থার কারণে সারা দেশে বিভিন্ন তীব্রতার বৃষ্টিপাত হবে।

গত সপ্তাহে ভারী বৃষ্টিপাত এবং প্রতিকূল আবহাওয়ার পরে, জাতীয় আবহাওয়া কেন্দ্র আগামী সপ্তাহের জন্য একটি পূর্বাভাস দিয়েছে,৪ মার্চ থেকে ৬ মার্চ পর্যন্ত।দেশের আসন্ন আবহাওয়ার পরিস্থিতি সম্পর্কে বাসিন্দাদের অবহিত করতে এনসিএম এক্স-এ নিয়েছিল। সংযুক্ত আরব আমিরাত একটি পৃষ্ঠ নিম্নচাপ সিস্টেমের দ্বারা প্রভাবিত হবে যা দক্ষিণ-পশ্চিম থেকে প্রসারিত হবে এবং মেঘের প্রবাহের সাথে উপরের বাতাসে পশ্চিম থেকে একটি ঠান্ডা বাতাসের ভরের সাথে থাকবে।

সোমবার (৪ মার্চ) বিকেলের পর থেকে পশ্চিম দিক থেকে মেঘের চাদর বাড়বে। এর মধ্যে কিছু মেঘ সংযোজনশীল হবে এবং সোম ও মঙ্গলবার বজ্রপাত এবং বজ্রপাত সহ বিভিন্ন তীব্রতার বৃষ্টিপাত আনবে।

বুধবার, মেঘের আচ্ছাদন কিছুটা পরিষ্কার হওয়ায় বৃষ্টির পরিমাণ কমতে চলেছে। দক্ষিণাঞ্চলে তাপমাত্রা কমবে।এই সময়ের মধ্যে তাজা থেকে প্রবল বাতাস বইবে, যা ধুলো এবং বালি উড়িয়ে দেবে এবং অনুভূমিক দৃশ্যমানতা হ্রাস করবে।

সমুদ্রের অবস্থা মাঝারি থেকে রুক্ষ হবে বিশেষ করে আরব উপসাগরে এবং ওমান সাগরে সংবহনশীল মেঘের কারণে,সংযুক্ত আরব আমিরাতের আবহাওয়া হালকা বৃষ্টি হতে পারে, কম মেঘ দেখা যাবে।

বরফ 2.4ºC ঠান্ডা সংযুক্ত আরব আমিরাত এই শীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে,সংযুক্ত আরব আমিরাত দুবাই।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪