ঢাকা   ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ । ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :

আসন্ন ঈদ উপলক্ষে ময়মনসিংহ শিল্প পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বুধবার, জুন ১২, ২০২৪
  • 13 শেয়ার

আফরোজা আক্তার জবা, ভালুকা প্রতিনিধি:

 

 

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ প্রতিষ্ঠালগ্ন থেকে ময়মনসিংহ শিল্প এলাকার বিভিন্ন শিল্প কারখানার আইন-শৃঙ্খলা সমুন্নত রাখার জন্য নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। অন্যান্য বছরের মতো শিল্প এলাকার আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখার জন্য আসন্ন ঈদুল আযহা কে সামনে রেখে ইন্ডস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

তার ধারাবাহিকতায় গত ২৯ মে ২০২৪ তারিখে অত্র ইউনিটের আওতাধীন শিল্প এলাকার বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ’সহ বিভিন্ন ফ্যাক্টরির শ্রমিক প্রতিনিধিদের নিয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহের সম্মেলন কক্ষে পুলিশ সুপার মহোদয়ের সভাপতিত্বে আইন-শৃঙ্খলা সংক্রান্তে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে এবং গত ৩০ মে ২০২৪ তারিখ বিভিন্ন ফ্যাক্টরির মালিক, মালিক প্রতিনিধি এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষদেরকে নিয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহের সম্মেলন কক্ষে পুলিশ সুপার মহোদয়ের সভাপতিত্বে শ্রমিকদের ঈদ বোনাস ও বেতন-ভাতা পরিশোধের বিষয়ে আরও একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় উপস্থিত বিভিন্ন ফ্যাক্টরি কর্তৃপক্ষের নিকট হইতে শ্রমিকদের বোনাস, বেতন-ভাতা এবং ঈদের ছুটি প্রদান সংক্রান্তে নির্ধারিত তারিখ সংগ্রহ করা হয়েছে। ঈদকে সামনে রেখে যাতে শ্রমিকদের বেতন ও বোনাস নিয়ে কোন ধরণের আইন-শৃঙ্খলার অবনতি না হয় এবং শ্রমিকেরা যাতে নির্ধারিত সময়ে তাদের বেতন ও বোনাস পাইতে পারে সে লক্ষে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহের পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার’সহ অন্যান্য কর্মকর্তাগণ নিয়মিতভাবে বিভিন্ন ফ্যাক্টরি পরিদর্শন করে আলাপ-আলোচনা অব্যাহত রেখেছেন। তাছাড়া, বিভিন্ন ফ্যাক্টরিতে গিয়ে পুলিশ সুপার’সহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ আইন- শৃঙ্খলা সভা, কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে সভা ইত্যাদি অনুষ্ঠান করছেন। বিট পুলিশিং অফিসারগণ বিভিন্ন ফ্যাক্টরিতে গিয়ে শ্রমিকদের নিয়ে বিট পুলিশিং সভা করে তাদের বিভিন্ন অভিযোগ শুনে তা নিরসনের চেষ্টা করেন।

ঈদ পূর্ববর্তী ও ঈদ পরবর্তী সময়ে শিল্পাঞ্চলের আইন- শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ কর্তৃক শিল্পাঞ্চল এলাকায় দিবা-রাত্রি পুলিশি টহল জোরদার করা হয়েছে। টহল পার্টির সদস্যরা প্রত্যেকটি ফ্যাক্টরিতে সরজমিনে হাজির হয়ে ফ্যাক্টরি কর্তৃপক্ষের বিভিন্ন সমস্যা শুনে তা দ্রুত নিরসনের ব্যবস্থা গ্রহণ করেন। শিল্প পুলিশ ৫  শিল্প মালিক ও মালিক প্রতিনিধিদের সাথে আলোচনা সাপেক্ষে ঈদুল আজহার বেতন ও বোনাস সঠিক সময়ে শ্রমিকদের পরিশোধ করার নিশ্চিয়তা   প্রদান করেন।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ময়মনসিংহের পুলিশ সুপার মিজানুর রহমান বলেন  শিল্পাঞ্চল এলাকায় সার্বক্ষণিক ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহের গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখা হয়েছে। শিল্পাঞ্চল পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪