ঢাকা   ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেটের ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত বড়বাজারের মেহতা বিল্ডিং এর চারতলায় ভয়াবহ অগ্নিকাণ্ড কুমিল্লায় নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার কলেজ অ্যাডমিশন পোর্টালের সার্বিক অব্যবস্থার প্রতিবাদে, শ্যামবাজার থেকে কলেজ স্ট্রীট পর্যন্ত মহামিছিল করলেন বেলা বড়াইগ্রামের নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ শেরপুরে ট্রাক্সফোর্স অভিযানে গ্যাস ডিলার পাম্প ও ক্লিনিকে জরিমানা আটপাড়ায় জিপি-এ ৫ প্রাপ্ত এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা বরিশালের প্রাচীন ঐতিহ্য মোঘল আমলের দৃষ্টিনন্দন মিয়া বাড়ি মসজিদ

আরব আমিরাতে রমজান মাসে কাজের সময় কমানো হয়েছে

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
  • 80 শেয়ার

মোহাম্মদ ওসমান চৌধুরী, ইউ এ ই প্রতিনিধি (দুবাই):

রমজানের আর মাত্র কয়েক দিন বাকি। পবিত্র এই মাস সামনে রেখে বেশ আগে থেকেই প্রস্তুতি শুরু করেছে মুসলিম বিশ্ব। এক মাসের এই সিয়াম সাধনা যেন নাগরিকরা নির্বিঘ্নে করতে পারে সে চেষ্টাই করে আসছে মুসলিম বিশ্বের সব দেশের সরকার।

এর ব্যতিক্রম নয়, মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতও। রমজান সামনে রেখে একের পর এক ইতিবাচক ঘোষণা দিয়ে চলেছে দেশটি। এরই ধারাবাহিকতায় এবার সরকারি-বেসরকারি চাকরিজীবীদের কর্মঘণ্টা কমানো হয়েছে।

আমিরাতের মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রণালয় জানিয়েছে, রমজান মাসে বেসরকারি খাতের কর্মীদের প্রতিদিনের কর্মঘণ্টা দুই ঘণ্টা কমানো হয়েছে। অর্থাৎ স্বাভাবিক সময়ের চেয়ে এই এক মাস প্রতিদিন দুই ঘণ্টা করে কম কাজ করবেন তারা।

এক বিবৃতিতে মন্ত্রণালয় আরও জানিয়েছে, আমিরাতের বিভিন্ন প্রতিষ্ঠান রমজানে দৈনিক কাজের সময়সীমার মধ্যে নমনীয় বা ভার্চুয়াল কর্মপদ্ধতি প্রয়োগ করতে পারবে।

অন্যদিকে আমিরাতের ফেডারেল অথরিটি ফর গভর্নমেন্ট হিউম্যান রিসোর্সেস জানিয়েছে, সরকারি কর্মচারী ও কর্মকর্তারা সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সাড়ে তিন ঘণ্টা এবং শুক্রবার দেড় ঘণ্টা কম কাজ করবেন।

মন্ত্রণালয় বলছে, সরকারি চাকরিজীবীরা সোম থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এবং শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কাজ করবেন।

রমজান ছাড়া অন্য সময়ে সংযুক্ত আরব আমিরাতের সরকারি চাকরিজীবীরা সপ্তাহে পাঁচ দিন অফিস করেন। এর মধ্যে চার দিন পূর্ণবেলা ও একদিন অর্ধবেলা কাজ করেন। সোমবার থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টা থেকে বিকেল সাড়ে ৩টা এবং শুক্রবার সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কাজ করেন। শনি ও রোববার সরকারি ছুটি থাকে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪