ঢাকা   ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
আসন্ন ঈদ উপলক্ষে ময়মনসিংহ শিল্প পুলিশ শিল্পাঞ্চলে আইন-শৃঙ্খলা রক্ষায় বদ্ধপরিকর বিজিবির উত্তর-পশ্চিম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত নাগরপুরে অনুষ্ঠিত হলো বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট’২৪ বড়ইতলা নদীর উপর ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জে পাট চাষি সমাবেশ-২০২৪ পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন দেশ প্রিয় পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান পাবনায় শিশু পরিবারের শিক্ষার মানোন্নয়ন ও সুস্বাস্থ্য নিশ্চিতে করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত এস এস সি পরীক্ষার্থী জিপিএ ৫ প্রাপ্তদের মধ্যে পনেরো হাজার টাকা বিতরণ মাদারীপুর জেলা শিবচরে খামারে আগুন, ১৩ গরু, সাড়ে ৩ হাজার মুরগি পুড়ে ছাই নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

আন্তর্জাতিক নারী দিবসে পৃথিবীর সকল নারীদের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন এ, নাসরিন সরমিন

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, মার্চ ৭, ২০২৪
  • 53 শেয়ার

স্টাফ রিপোর্টার,

আন্তর্জাতিক নারী দিবসে পৃথিবীর সকল নারীদের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা ও শুভেচ্ছা জানিয়েছেন। কবি সাংবাদিক এ, নাসরিন সরমিন, তিনি বলেন, ৮ ই মার্চকে আন্তর্জাতিক নারী দিবস হিসেবে পৃথিবীর সব দেশে স্বীকৃতি দেওয়া হয়েছে। এই একটি দিনে আন্তর্জাতিক নারী দিবস পালিত হচ্ছে হোক। তাই বলে আমাদের নারীদের শুধুমাত্র বছরে একদিন নারী অধিকার আদায়ের চেষ্টা করলে হবে না। এটা আমাদের প্রতিদিনের লড়াই।তিনি বলেন নারী অধিকার পেতে হলে বাধ্যতামূলক শিক্ষা গ্রহণ করতে হবে। নিজের পায়ে দাঁড়াতে হবে। অন্যের উপর নির্ভর করলে হবে না।

নারীকে স্বয়ংসম্পূর্ণ হতে হবে। সারা বিশ্বে নারীরা এগিয়ে আছেন তাদের শিক্ষা ও কর্ম দক্ষতায়, জ্ঞান বুদ্ধিতে। এবার আসা যাক আমাদের দেশ বাংলাদেশের নারীদের অবস্থার কথা। আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী একজন নারী, মাননীয় স্পীকার শিরিন শারমিন একজন নারী, লেখালেখি, সাংস্কৃতিক কর্মকাণ্ড, খেলাধুলা সব কিছুতেই নারীরা যুক্ত আছেন এবং দক্ষতার সাথে কাজ করছেন। এরকম আরও বহু উদাহরণ দেওয়া যাবে যেখানে নারীরা দক্ষতার স্বাক্ষর রেখেছেন। তিনি আরও বলেন , অতএব, ভুলে গেলে চলবে না আমরা নারীরা সংসার সামলে প্রধানমন্ত্রীর কাজও করতে পারি। মনে সাহস আর প্রবল ইচ্ছে থাকলে আমরা নারীরা আরও এগিয়ে যেতে পারবো।

তিনি বলেন কেউ কাউকে অধিকার হাতে তুলে দেয় না। অধিকার আদায় করে নিতে হয়। নিজের অধিকার নিজে বুঝে নিতে হয়। আন্তর্জাতিক নারী দিবসে সকল নারীদের প্রতি অজস্র শুভ কামনা রইল।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪