ঢাকা   ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
পঞ্চগড়ে জাতীয় ফলমেলা উদ্বোধন রাজারহাটে বাল্য বিবাহ ও শিশুদের প্রতি সহিংসতা বন্ধে স্থানীয়দের সাথে সংলাপ অনুষ্ঠিত ধনবাড়ীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনু‌ষ্ঠিত নওগাঁর ছিলিমপুর ও রসুলবিল এলাকায় দুইটি রাসেল ভাইপার সাপ মারলেন স্থানীয়রা নরসিংদীর আকাশে বার বার চক্কর দেয় উড়োজাহাজ অতঃপর রাসেলস ভাইপার নিয়ে বনবিভাগের বিশেষ পরামর্শ বৃষ্টির দিনে প্রচন্ড তাপদাহ রোদ আর গরমে বয়স্কদের আড্ডা নওগাঁ মোটর সাইকেল ও মাইক্রো বাসের মুখোমুখি সংঘর্ষে এক সেনা সদস্যর মৃত্যু পাবনা ঈশ্বরদীর থানা পুলিশের অভিযানে চাঞ্চল্যকর কিশোর তপু হত্যাকান্ডের রহস্য উদঘাটন সহ আটক – ০২ এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান: আত্মশুদ্ধির মাধ্যমে সমাজ পরিবর্তন সম্ভব – আবুল কালাম আজাদ

আজ একদিকে আন্তর্জাতিক নারী দিবস অন্যদিকে শিব রাত্রি উৎসব

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : শুক্রবার, মার্চ ৮, ২০২৪
  • 38 শেয়ার

সমরেশ রায়, কলকাতা  প্রতিনিধি: 

আজ ৮ই মার্চ শুক্রবার, একদিকে যেমন সারাদেশে পালিত হচ্ছে আন্তর্জাতিক নারী দিবস, তেমনি অন্য দিকে নারীদের শিব রাত্রি ব্রত পালন, শিব রাত্রি উৎসব পালিত হচ্ছে সারা দেশে , অলিতে গলিতে, শিবের মন্দিরে মন্দিরে।

সকাল থেকেই একদিকে চলছে মন্দির সাজানোর কাজ,এবং শিব দূর্গা কে সাজানো,অন্যদিকে মন্দিরে মন্দিরে ভোগের আয়োজন, কোথাও কোথাও আলোতে সেজে উঠেছে মন্দির গুলোন। রাত ৮ টা বাজলেই এই মন্দির গুলিতে পূজো দেওয়ার জন্য ভীর জমাবে মহিলারা , শিবের কাছে তাদের বর চাওয়া ও কমনা পূরণে।

আর একদিকে দেখা গেল ফল ও ফুলের বাজারে দাম আগুন। একটি গাঁদা ফুলের মালার দাম ২৫ টাকা থেকে ৩০ টাকা, ডাব ৩০ টাকা থেকে ৫০ টাকা, আকন্দ মালা ১৫ থেকে ২০ টাকা, ধুতরা ফল ও ফুল ৫ টাকা পিস, আপেল ১৫০ টাকা থেকে ১৮০ ‌টাকা, পেয়ারা ১০০ থেকে ১২০ টাকা, কলা ৭০ টাকা ৮০ টাকা বোন, আঙুর ১০০ থেকে ১২০ টাকা, শসা ৬০ থেকে ৭০ টাকা , বেদানা ২০০ টাকা পার কেজি ।

মহিলারা পূজার বাজার করতে এসে বিপাকে পরছেন, যে ভাবে জিনিসের দাম বেড়েছে, কিন্তু শিব কে সন্তূষ্ট করতে গিয়ে যতটা না করলে নয় , সেই মতো কিনে ফিরছেন সবাই। কারণ সবাই আজ শিবের ব্রত পালন করবেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪