ঢাকা   ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ । ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
কুমিল্লায় মনোহগরঞ্জ থানা ছিনতাইকৃত আসামী গ্রেফতার মায়ের সাথে অভিমান করে কলেজ ছাত্রীর আত্মহত্যা নরসিংদীর নজরপুরে উপজেলা নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত- ২০ গোপালগঞ্জ পৌর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ ভূমধ্যসাগরে মৃত ১১ জনের মধ্যে ০২ জনের বাড়ি মাদারীপুরে নীলফামারীর বাসীদের সচেতন হওয়ার প্রয়োজন নওগাঁ সিদ্দিকিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা ৫০ বছর পূর্তি ও পূর্ণমিলনী অনুষ্ঠান চট্টগ্রাম বিভাগ সহ সারা বাংলাদেশ ৫/৭ জেলায় দেখা মিলল এই রাসেল ভাইপার সাপ ভোলার শশীভূষণে বজ্রপাতে এক শ্রমিকের মৃত্যু মৌলভীবাজার জেলার বড়লেখায় জেলা প্রশাসকের বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

অভিনব কৌশলে চুরি ডাকাতি ছিনতাই দুই মাসে ১৭ ঘটনা

প্রতিবেদকের নাম
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
  • 244 শেয়ার

মাটি মামুন, রংপুর প্রতিনিধি:

যাত্রীবেশে অটোরিকশা ছিনিয়ে নিতে হত্যা করা
হচ্ছে একের পর এক অটোচালককে।

গত দুই মাসে রংপুর অঞ্চলে পাঁচ অটোচালককে হত্যাসহ অভিনব কৌশলে চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের অন্তত ১৭টি ঘটনা ঘটেছে।এর মধ্যে সাতটি ঘটেছে রংপুর জেলার বিভিন্ন এলাকায়।

বিশেষ করে অটোরিকশা ছিনতাই করতে হত্যার ঘটনায় চরম উৎকণ্ঠায় আছেন চালকরা। রংপুরের মিঠাপুকুরে মোর্শেদা বেগম সুইটি নামের এক গৃহবধূকে ছুরিকাঘাতে হত্যার পর তাঁর বাড়িতে ডাকাতি করেছে দুর্বৃত্তরা।

দুর্বৃত্তের ছুরিকাঘাতে গুরুতর আহত হন গৃহবধূর স্বামী
মিজানুর রহমান। ৭ ফেব্রুয়ারি ভোর রাতে উপজেলার বড়বালার শালিকাদহ গ্রামে এ ঘটনা ঘটে। গত ১১ জানুয়ারি সন্ধ্যায় আলেফ উদ্দিন নামক ব্যাটারিচালিত রিকশাচালককে রংপুর নগরীর চিলারঝাড় এলাকায় গাঁজা সেবন করিয়ে অচেতন করে দুর্বৃত্তরা। পরে পূর্বপরিকল্পিতভাবে তাঁর গলা কেটে ও এলোপাতাড়িভাবে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে রিকশা নিয়ে চলে যায়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মনিরুজ্জামান
জানান, পরদিন মরদেহ উদ্ধারসহ হত্যায় জড়িত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। রংপুরের গঙ্গাচড়ায় যাত্রী সেজে হাতুড়ি দিয়ে চালকের মাথায় আঘাত করে ভ্যান ছিনিয়ে নেওয়ার ঘটনায় একজনকে আটক করে পুলিশে দিয়েছেন স্থানীয়রা।

গত ৩ ফেব্রুয়ারি রাতের এ ঘটনায় গুরুতর আহত ভ্যানচালক মোকছেদুল হক রমেক হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। রংপুর মহানগরীর নয়াহাটে ধান ক্ষেত থেকে গত মঙ্গলবার জাহিদুল ইসলাম নামে এক অটোরিকশার চালকের মরদেহ উদ্ধার করে পুলিশ। হাজীরহাট থানার রংপুর-বদরগঞ্জ সড়কের পাশ থেকে এটি উদ্ধার করা হয় তাঁকে হত্যা করে অটোরিকশা নিয়ে যায় নিহত জাহিদুল গঙ্গাচড়ার বুড়িডাঙ্গী এলাকার।

মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (ডিবি) শাহনুর আলম পাটোয়ারী বলেন, তাদের ধারণা অটোরিকশাটি ছিনতাইয়ের পর ভোরের দিকে তাঁকে হত্যা করে ধান ক্ষেতে ফেলে পালিয়ে গেছে দুর্বৃত্তরা। সম্প্রতি পেশাদার এক আলোকচিত্রীকে গুরুতর আঘাত করে মৃত ভেবে তাঁর ক্যামেরা ও নগদ টাকাসহ পালিয়ে যাওয়া দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তারা হলো রংপুর নগরীর বড়বাড়ি মুক্তারপাড়া এলাকার আবদুর রউফের ছেলে আবু সাঈদ ও নুরপুর এলাকার রাজু মিয়ার ছেলে সীমান্ত। গত ১ ফেব্রুয়ারি রংপুরের বদরগঞ্জ-লালদীঘি সড়কের কদমতলীতে মধ্য রাতে ডাকাতির ঘটনা ঘটে। চার ব্যক্তি ডাকাতির শিকার হলেও দু’জনকে হাত-পা বেঁধে পিটিয়ে রক্তাক্ত জখম করা হয়।
আহতদের একজন পুলিশের এসআই। বদরগঞ্জ থানার ওসি আবদুল লতিফ মিয়া বলেন, অপরাধীদের শনাক্ত করে ধরতে পুলিশর চেষ্টা চলছে। এ ছাড়া ২০ জানুয়ারি রাতে রাস্তায় গাছ ফেলে ব্যারিকেড দিয়ে ডাকাতির অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে বাঁশের লাঠি, লোহার রড,
ধারালো ছোরা উদ্ধার করা হয়। ঠাকুরগাঁও-পীরগঞ্জ সড়কের পুরোনো বিমানবন্দর এলাকায় এ ঘটনা ঘটে।
পঞ্চগড়ের বোদা উপজেলার কাউয়া খাল মাঝিয়ারী এলাকার অটোরিকশাচালক নুরুল ইসলাম নিখোঁজ ছিলেন কয়েক দিন ধরে। ২ ফেব্রুয়ারি সাঁওতালপাড়া ঘাট এলাকা থেকে হাত-পা বাঁধা অবস্থায় নুরুল ইসলামের মরদেহ উদ্ধার করে পুলিশ। লালমনিরহাটের কালীগঞ্জে স্কুলশিক্ষক আরিফুর রহমান লিমনের পরিবারের সবাইকে অচেতন করে ৩ লাখ টাকাসহ ৯ ভরি স্বর্ণালংকার চুরি করেছে দুর্বৃত্তরা। ২২ ফেব্রুয়ারি রাতে বারাজান গ্রামে এ চুরির ঘটনা ঘটে। কুড়িগ্রামের রাজীবপুরের ফ্লুইসগেট এলাকা থেকে ৩০ জানুয়ারি এনামুল হক নামে অটোচালকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

রাজীবপুর থানার ওসি আশিকুর রহমান জানান, অটোরিকশা ছিনতাই করার উদ্দেশ্যে তাঁকে হত্যা করা হয়। এ বিষয়ে রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি পঙ্কজ চন্দ্র রায় বলেন, আইনশৃঙ্খলা বিষয়ে মাসিক পর্যালোচনা সভার তথ্য অনুযায়ী আগের চেয়ে চুরি, ডাকাতি ও ছিনতাই কমেছে। তার পরও কোথাও কোথাও ঘটনা ঘটছে।

তবে প্রতিটি ঘটনায় আসামি শনাক্তসহ গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© স্বত্বাধিকার সংরক্ষিত ২০২৪